দ্বিতীয় টেস্ট খেলার সুযোগ পেলেন বোল্ট

250

লন্ডন, ৭ জুন ২০২১ (বাসস) : কোয়ারেন্টাইন সময়সীমা কিছুটা শিথিল হওয়ায় ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলার সুযোগ পেলেন নিউজিল্যান্ডের পেস আক্রমনের অন্যতম ভরসা ট্রেন্ট বোল্ট।
ড্র হওয়া সিরিজের প্রথম টেস্টে খেলেননি বোল্ট। কারন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলে দেশে ফিরে নিজেই ছুটি চেয়ে নিয়েছিলেন তিনি। এতে বোল্টকে ছাড়াই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে নামে নিউজিল্যান্ড।
তবে আগামী ১৮ জুন ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থাকায় আগেভাগেই ইংল্যান্ডে আসেন বোল্ট। বাধ্যতামূলক কোয়ারেন্টাইনেও চলে যান তিনি। তবে হঠাৎ করে বোল্টের কোয়ারেন্টাইন সময়সীমা কিছুটা শিথিল করায় ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলার সুযোগ হলো বোল্টের।
এ ব্যাপারে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘দ্বিতীয় টেস্ট খেলার সুযোগ হয়েছে বোল্টের। ব্রিটিশ সরকার কোয়ারেন্টাইনের কিছু শর্তাবলী শিথিল করেছে। আমাদের প্রত্যাশার চেয়ে তিন-চার দিন আগে কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছে সে।’
তিনি আরও বলেন, ‘দ্বিতীয় টেস্টে তার খেলার কোন পরিকল্পনা ছিলো না। আমাদের মূল পরিকল্পনয় সে ছিল না। তবে আমরা প্রাথমিকভাবে যে প্রত্যাশা করেছি তার চেয়ে তিন-চার দিন আগে কোয়ারেন্টাইন থেকে ছাড় পাওয়ায়, আমরা তাকে খেলানোর জন্য ভাবছি।’
আগামী ১০ জুন থেকে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামবে নিউজিল্যান্ড।