কোভিড আতঙ্ক সত্ত্বেও কোপা আমেরিকায় অংশগ্রহন করবে আর্জেন্টিনা

291

বুয়েন্স আয়ার্স, ৭ জুন ২০২১ (বাসস/এএফপি): করোনা ভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার আতংক সত্বেও প্রতিবেশী রাস্ট্র ব্রাজিলে কোপা আমেরিকায় অংশগ্রহন করবে বলে নিশ্চিত করেছে আর্জেন্টিনা।
কলম্বিয়াকে সঙ্গে নিয়ে মহাদেশীয় এই টুর্নামেন্টের আসল আয়োজক ছিল আর্জেন্টিনা। কিন্তু এক সপ্তাহ আগে দক্ষিন আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল টুর্নামেন্টটি ব্রাজিলে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে আর্জেন্টিনার ফুটবল এসোসিয়েশন (এএফএ) জানায়, ‘ফুটবল ইতিহাসে নিজেদের ক্রীড়া সুলভ মানষিকতার প্রতিফলনের অংশ হিসেবে আর্জেন্টিনা কোপা আমেরিকায় অংশগ্রহনের নিশ্চয়তা দিচ্ছে।’
টুর্নামেন্ট থেকে নিজেদের প্রত্যাহার করে নিচ্ছে বলে গুজব ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে এএফএ। কারণ ব্রাজিলে করোনার আগ্রাসনে বেড়েই চলেছে মৃতের সংখ্যা। করোনায় সংক্রমিত হয়ে দেশটিতে এ পর্যন্ত মারা গেছে ৪ লাখ ৭০ হাজারেরও বেশী মানুষ। আক্রান্ত হয়েছে ২১২ মিলিয়ন জনগোষ্ঠির দেশটির ১৭ মিলিয়ন মানুষ।
করোনার সংক্রমন ছড়িয়ে পড়েছে আর্জেন্টিনাতেও। এ পর্যন্ত সেখােেনও মারা গেছে ৮০ হাজারেরও বেশী মানুষ। ৪৫ মিলিয়ন জনগোষ্ঠির ওই দেশে কোভিড-১৯ এ সংক্রমিত হয়েছে ৪ মিলিয়ন মানুষ।