দ্বিতীয়বারের মত পিএফএ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন ডি ব্রুইনা

465

লন্ডন, ৭ জুন ২০২১ (বাসস) : প্রফেসনাল ফুটবলার্স এসোসিয়েশনের (পিএফএ) ভোটে টানা দ্বিতীয়বারের মত প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। বেলজিয়ান এই তারকার নেতৃত্বেই এবারের লিগ শিরোপা ঘরে তুলেছেন সিটিজেনরা।
গত চার মৌসুমের তৃতীয় শিরোপা জয়ের পথে ডি ব্রুইনা ৬টি গোল করা ছাড়াও ক্লাব সর্বোচ্চ ১২টি এসিস্ট করেছেন। এবারের মৌসুমে সিটি লিগ কাপের শিরোপা জয়ের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছে।
২৯ বছর বয়সী ডি ব্রুইনা তৃতীয় খেলোয়াড় হিসেবে পরপর দুইবার এই পুরস্কার জয়ের কৃতিত্ব দেখালেন। এর আগে আর্সেনালের সাবেক স্ট্রাইকার থিয়েরি অঁরি ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনাল্ডো এই কৃতিত্ব অর্জন করেছিলেন।
বর্ষসেরা খেলোয়াড় মনোনাীত হবার পর ডি ব্রুইনা বলেছেন, ‘এটা সত্যিই অন্যরকম এক অনুভূতি। আমার সাথে এখন দু’জন কিংবদন্তীর নাম উচ্চারিত হচ্ছে। তার দুজনেই বিশ্বের সেরা খেলোয়াড়। আর তাদের সাথে সমমানের কৃতিত্ব অর্জন করা সত্রিই বিশেষ কিছু। এই দলে খেলাটা আমি সত্যিকার অর্থেই খুব উপভোগ করি। ইতোমধ্যেই আমি নতুন চুক্তিতে স্বাক্ষর করেছি। এখানে থাকতে পেরে আমি দারুন খুশী। সম্ভাব্য সব শিরোপার জন্যই আমরা লড়াই করার চেষ্টা করি। আর ক্লাবের এই প্রতিদ্বন্দ্বীতামূলক মনোভাবকে আমি সবচেয়ে বেশী পছন্দ করি। এই দলটি অবিশ্বাস্য। প্রতিদিনই আমার কাছ তারা সেরাটা আদায় করে নেয়।’
পিএফএ বর্ষসেরা দলেও জায়গা করে নিয়েছেন ডি ব্রুইনা।
ডি ব্রুইনার ক্লাব সতীর্থ ফিল ফোডেন বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জয় করেছেন। প্রিমিয়ার লিগে বিচারেও বর্ষসেরা তরুণ খেলোয়াড় মনোনীত হয়েছেন ফোডেন। সিটির হয়ে এবারের মৌসুমে ফোডেন ২৮টি লিগ ম্যাচ খেলে ৯টি গোল করা ছাড়াও পাঁচটি এসিস্ট করেছেন। ইতোমধ্যেই ইংল্যান্ডের ইউরো চ্যাম্পিয়নশীপ দলেও ডাক পেয়েছেন ২১ বছর বয়সী ফোডেন। বর্ষসেরা তরুণ খেলোয়াড় হিসেবে মনোনীত হবার পর ফোডেন বলেন, ‘আমি সত্যিই দারুন সম্মানিত বোধ করছি। অতীতে অনেক সেরা খেলোয়াড়রা এই পুরস্কার জয় করেছে। এটা অর্জণ করতে পেরে আমি সত্যিই দারুন গর্বিত। কারন এবারের মৌসুমে বেশ কিছু প্রতিভাবান তরুণ খেলোয়াড় ছিল।’
দুই সতীর্থ স্যাম কার ও এ্যান-কার্টিন বার্জারকে পিছনে ফেলে টানা দ্বিতীয়বারের মত বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কার জয় করেছেন চেলসি ফরোয়ার্ড ফ্র্যাং কার্বি ।