বাসস দেশ-২৩ : তিতাস গ্যাস বিলের ১০ কোটি টাকা জালিয়াতির মূলহোতা ফারুক গ্রেফতার

105

বাসস দেশ-২৩
র‌্যাব -অভিযান- গ্রেফতার
তিতাস গ্যাস বিলের ১০ কোটি টাকা জালিয়াতির মূলহোতা ফারুক গ্রেফতার
ঢাকা,৭ জুন, ২০২১ (বাসস): রাজধানীর মিরপুরে তিতাসের দেড় হাজার গ্রাহকের গ্যাস বিলের ১০ কোটি টাকা আত্মসাৎ ও জালিয়াতির মূলহোতা ফারুককে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার রাতে তাকে গ্রেফতার করা হয়।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বাসসকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আজ বিকেল ৫টায় কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানানো হবে।
র‌্যাব সূত্রে জানা গেছে, রাজধানীর মিরপুর-২ এর ১৩ নম্বর ওয়ার্ডে তিন বছর আগে ‘ইন্টার্ন ব্যাংকিং অ্যান্ড কমার্স’ নামে একটি এজেন্ট ব্যাংকিং প্রতিষ্ঠান চালু হয়। ২০১৮ সালে এই প্রতিষ্ঠান চালু করেন মো. উমর ফারুক নামে এক ব্যক্তি। পরবর্তিতে এলাকার প্রায় দেড় হাজার গ্রাহক নিয়মিত গ্যাস, পানি ও বিদ্যুতের বিল দিতেন ফারুকের এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে। হঠাৎ গত ২৩ জানুয়ারি উধাও হয়ে যান উমর ফারুক। প্রতিষ্ঠানটির তিনটি দোকানও বন্ধ হয়ে যায়। এরপরই এলাকায় তিতাস কর্তৃপক্ষ মাইকিং করে জানায়, বিপুল সংখ্যক গ্রাহকের গ্যাসের বিল দীর্ঘদিন ধরে বকেয়া রয়েছে। এরপরেই বেরিয়ে আসে উমর ফারুকের ভয়ঙ্কর এসব প্রতারণার তথ্য।
বাসস/সবি/এমএমবি/১৬২৫/-এএএ