নাটোরে কোভিড-১৯ ভ্রাম্যমাণ বুথে নমুনা পরীক্ষা

650

নাটোর, ৭ জুন, ২০২১ (বাসস) : জেলায় কোভিড-১৯ নমুনা পরীক্ষার পরিধি বাড়াতে ভ্রাম্যমান বুথ কাজ শুরু করেছে। আজ সোমবার বেলা ১১টায় শহরের কেন্দ্রীয় মসজিদ চত্বরে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় স্থাপিত বুথে করোনা ভাইরাস নমুনা পরীক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।
এ সময় জেলা প্রশাসক বলেন, সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি এবং স্বাস্থ্যবিধি অনুসরণে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে কাজ করছে কোভিড-১৯ প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি। আমরা চাই, জনসাধারণ বেশী করে নমুনা পরীক্ষা করুক এবং তাদের মধ্যে সামাজিক চেতনা তৈরি হোক।
সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, জেলার সদর হাসপাতাল এবং সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এন্টিজেন পরীক্ষার মাধ্যমে এবং তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জীন এক্সপার্ট মেশিনে কোভিড-১৯ নমুনা পরীক্ষা করা হচ্ছে।
অনুষ্ঠানে নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নাদিম সারওয়ার ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি এবং নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান বাসস’কে জানান, রোভার স্কাউটের স্বেচ্ছাসেবক দল আজকের এ ভ্রাম্যমাণ বুথের নমুনা পরীক্ষার কার্যক্রমে সহযোগিতা করছে। আশা করা হচ্ছে, আজ তিনশ’ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ফলাফল প্রদান করা সম্ভব হবে।