বাসস দেশ-৪২ : সিভিল সার্ভিসের কর্মকর্তাদের দক্ষতার সাথে কাজ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

101

বাসস দেশ-৪২
ফরহাদ-উদ্বোধন
সিভিল সার্ভিসের কর্মকর্তাদের দক্ষতার সাথে কাজ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ৬ জুন, ২০২১ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকারি পরিকল্পনার সফল বাস্তবায়নে সিভিল সার্ভিসের কর্মকর্তাদের আরও দক্ষতা ও সক্ষমতার সাথে কাজ করতে হবে।
আজ রোববার সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত ৭২ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, সরকারের গৃহীত পরিকল্পনাসমূহের সফল বাস্তবায়নে সরকারি কর্মচারিদের ভূমিকা অপরিসীম। তাই এসব পরিকল্পনার যথাযথ বাস্তবায়নে বাংলাদেশ সিভিল সার্ভিসের সদস্যদেরকে আরও দক্ষতা ও সক্ষমতার সাথে কাজ করতে হবে।
তিনি বলেন, দেশ ও জনগণকে যথাযথ সেবা প্রদান করতে হলে সততার সাথে কাজ করতে হবে। জনগণ যেন সঠিক সময়ে যথাযথ সেবা পায় সেজন্য নিজেদেরকে আরও যোগ্য করে গড়ে তুলতে হবে।
প্রতিমন্ত্রী এ সময় দেশকে আরও সমৃদ্ধ করে গড়ে তুলতে সরকারি কর্মকর্তা-কর্মচারিদের নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান
বিপিএটিসির রেক্টর মো. জাফর ইকবালের সভাপতিত্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম, বিপিএটিসির মেম্বার ডিরেক্টিং স্টাফ সৈয়দ মিজানুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
৬ মাস মেয়াদী এই প্রশিক্ষণ কোর্সে ৩৪ থেকে ৩৮ বিসিএস’র ১৬ টি ক্যাডারের ৬২৭ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। সাভারের বিপিএটিসিসহ মোট আটটি প্রতিষ্ঠানে এই প্রশিক্ষণ কোর্স চলবে।
বাসস/সবি/বিকেডি/২০১৬/এএএ