সিলেট বিভাগে করোনায় গত একদিনে আক্রান্তের চেয়ে সুস্থতা বেড়েছে

394

সিলেট, ৬ জুন, ২০২১ (বাসস): সিলেট বিভাগে করোনা ভাইরাসে গত একদিনে আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেড়েছে। এসময় আক্রান্ত হয়েছেন ৫০, সুস্থ হয়ে উঠেছেন ৬৮ ও মৃত্যু হয়েছে আরও ৩ জনের।
রোববার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ বিষয়ক দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে গত একদিনে করোনাক্রান্ত হওয়া ৫০ জনের মধ্যে সিলেট জেলার ২৬, সুনামগঞ্জের ৪, হবিগঞ্জের ৮ ও মৌলভীবাজার জেলার ১২ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনায় প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৯৮ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৫ হাজার ১৮১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮৩৬ জন, হবিগঞ্জে ২ হাজার ৫২৫ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৫৫৬ জন রয়েছেন।
এদিকে, গত একদিনে করোনা থেকে নতুন করে সুস্হ হয়ে উঠো ৬৮ জনের মধ্যে সিলেট জেলার ৬৪ ও হবিগঞ্জের ৪ জন রয়েছেন। এ পর্যন্ত সিলেট বিভাগে করোনাক্রান্ত থেকে মোট সুস্থ হয়েছেন ২১ হাজার ৬৪৬ জন। এর মধ্যে সিলেট জেলার ১৪ হাজার ৪৯৫, সুনামগঞ্জের ২ হাজার ৭৩৪, হবিগঞ্জের ২ হাজার ৭৬ ও মৌলভীবাজার জেলার ২ হাজার ৩৪১ জন রয়েছেন।
গত একদিনে করোনায় আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় সর্বমোট মৃত ৪২০ জনের মধ্যে সিলেট জেলার ৩৪২, সুনামগঞ্জের ৩০, হবিগঞ্জের ১৮ ও মৌলভীবাজার জেলার ৩০ জন রয়েছেন।
অন্যদিকে, সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১১ জন, এ নিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ২৫০ জন করোনাক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, যার মধ্যে সিলেট জেলায় ২১৩, সুনামগঞ্জের ২, হবিগঞ্জে ১০ ও মৌলভীবাজার জেলায় ২৫ জন রয়েছেন। অপরদিকে, গত একদিনে সিলেট বিভাগে আরও ২১ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।