বাসস দেশ-৩৭ : এলএসডি জব্দ: পাঁচ শিক্ষার্থী কারাগারে

90

বাসস দেশ-৩৭
এলএসডি জব্দ: শিক্ষার্থী-কারাগার
এলএসডি জব্দ: পাঁচ শিক্ষার্থী কারাগারে
ঢাকা, ৬ জুন, ২০২১ (বাসস): রাজধানীর বিভিন্ন স্থান থেকে লাইসার্জিক অ্যাসিড ডাইথ্যালামাই (এলএসডি) মাদক জব্দের ঘটনায় গ্রেফতার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
কারাগারে যাওয়া আসামিরা হলেন- সাইফুল ইসলাম ওরফে সাইফ, এসএম মনওয়াার আকিব ওরফে আনান, মো. নাজমুস সাকিব, নাজমুল ইসলাম ও বিএম সিরাজুস সালেকীন ওরফে তপু।
আজ রোববার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এসময় আসামি পক্ষে তাদের আইনজীবী জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে
ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরিফ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে গত ৩১ মে আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর খিলগাঁও থানার মামলায় সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের দশদিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন৷
গত ২৯ মে রাত সাড়ে ১০ টায় খিলগাঁও কমিউনিটি এলাকায় অভিযান করে সাইফুল,আনান ও সাকিবকে গ্রেফতার করা হয়। এ সময়ে তাদের দেহ তল্লাশী করে এলএসডি মিশ্রিত ব্লট পেপার ৫পিস ও ৫০গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের দেয়া তথ্যানুযায়ী ভাটারা থানার বারিধারা চৌধুরী লাউঞ্জে অভিযান চালিয়ে নাজমুল ও সালেকীনকে গ্রেফতার করা হয়। এ সময়ে তাদের দেহ তল্লাশী করে এলএসডি মিশ্রিত ব্লট পেপার ৪পিস ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
ধারাবাহিক অভিযানে গ্রেফতারকৃত নাজমুলের দেয়া তথ্যানুযায়ী বনানী থানার মহাখালী টিভি গেইট এলাকায় তার শশুর বাড়িতে অভিযান চালিয়ে এলএসডি মিশ্রিত ব্লট পেপার ৪ পিস, এলএসডি বিক্রির নগদ ৪৬হাজার১০০ টাকা, ১০০ মার্কিন ডলার, একটি ল্যাপটপ, একটি স্টিলের কাঁচি, ১০টি স্বচ্ছ খালি জিপ পলিব্যাগ ও এক গ্রাম নেশাজাতীয় আইস উদ্ধার করা হয়।
এ ঘটনায় গত ৩০ মে খিলগাঁও থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৯৩৫/-কেকে