বাসস দেশ-৩৩ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে : সমাজকল্যাণ মন্ত্রী

91

বাসস দেশ-৩৩
সমাজকল্যাণ-উন্নয়ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে : সমাজকল্যাণ মন্ত্রী
ঢাকা, ৬ জুন, ২০২১ (বাসস) : সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নতির দিকে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।
বিগত দিনের সরকার আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময় কুৎসা রটিয়ে ছিল বলে উল্লেখ করে তিনি আরো বলেন, সেটাকে সামলিয়ে বাস্তবতার আলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন মন্ত্রণালয় উন্নয়ন কর্মকান্ডে সফলতা অর্জন করেছে।
নুরুজ্জামান শনিবার লালমনিরহাট জেলার আদিতমারী সরকারী জিএস মডেল স্কুল এন্ড কলেজ মাঠে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের প্রাণীসম্পদ অধিদপ্তরের উদ্যোগে দেশব্যাপী প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র প্রাণীসম্পদ প্রদর্শণী ২০২১ উপলক্ষ্যে আয়োজিত ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মনসুর উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান চিত্তরঞ্জন সরকার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: মোশারফ হোসেন।
মন্ত্রী বলেন, সরকার প্রাণীসম্পদ বিভাগের উন্নয়নের লক্ষ্যে করোনা ভাইরাসের ক্ষতি পুষিয়ে উঠতে খামারিদেরকে প্রণোদনা সহায়তা দিচ্ছে। প্রাণীসম্পদ বিভাগের চলমান সকল উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের জন্য এক হয়ে কাজ করে যেতে হবে।
সকল পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সরকারের প্রতিনিধি হিসেবে সাধারন মানুষের মাঝে সেবা পৌঁছে দেবেন। প্রাণীসম্পদ বিভাগের মত এরকম নানা রকম প্রদর্শণী আয়োজন করলে মানুষ আরও উৎসাহিত হবে।
প্রদর্শণীতে দেশী ও বিদেশী উন্নত জাতের বিভিন্ন প্রকার গাভী, ষাঁড়, মহিষ, ছাগল, ভেড়া, হাসঁ-মুরগি, কবুতরসহ বিভিন্ন প্রজাতির প্রাণী এবং বিভিন্ন ভেটেরিনারি ঔষধ কোম্পানির ৫০টি স্টল স্থান পায়।
বাসস/তবি/এমএএস/১৯২৫/-শআ