বাসস বিদেশ-৫ : মার্কিন বিমানে এক বেয়াড়া যাত্রীর কান্ড!

110

বাসস বিদেশ-৫
যুক্তরাষ্ট্র- বিমান- যাত্রী
মার্কিন বিমানে এক বেয়াড়া যাত্রীর কান্ড!
লস অ্যাঞ্জেলেস, ৬ জুন, ২০২১ (বাসস ডেস্ক) : যুক্তরাষ্ট্রে ডেল্টা এয়ারের ফ্লাইটটি যাচ্ছিল লস অ্যাঞ্জেলস থেকে ন্যাশভিল। বিমানটি মধ্য আকাশে থাকা কালে এক যাত্রী হঠাৎ তার আসন ছেড়ে উঠে দাঁড়ায়। দৌড়ে গিয়ে সে ককপিটের দরজায় অনবরত ধাক্কাতে শুরু করে। এ সময়ে অশান্ত এ যাত্রী জোরে জোরে চিৎকার করে বিমান থামাতে বলে।
এক পর্যায়ে তার সহযাত্রী ও বিমান ক্রুরা তাকে শান্ত করতে সক্ষম হয়।
এ অবস্থায় বিমানটি নিউ মেক্সিকোর আলবুকার্কিতে জরুরি অবতরণে বাধ্য হয়। সেখানে ওই যাত্রীকে বিমান থেকে টেনে হিঁচড়ে নামিয়ে আনা হয়।
প্রত্যক্ষদর্শীরা এ খবর জানায়।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন যাত্রী সিএনএনকে বলেছেন, মনে হলো বিনা উস্কানিতে ওই যাত্রী আসন ছেড়ে উঠে দাঁড়ায় এবং পাইলটের কেবিনের দিকে ছুটতে থাকে। সেখানে গিয়ে ককপিটের দরোজায় আঘাত করতে শুরু করে।
অপর যাত্রী জেসিকা রবার্টসন ঘটনাটিকে ভয়াবহ হিসেবে উল্লেখ করে পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে নেয়ার জন্য ফ্লাইট এটেন্ডদের প্রশংসা করেন।
এদিকে মার্কিন সংবাদ মাধ্যমকে দেয়া এক বিবৃতিতে ডেল্টা ফ্লাইট ক্রু ও যাত্রীদের প্রশংসা করে তাদের ধন্যবাদ জানিয়েছে।
এতে বলা হয়, বিমানটি কোন ঘটনা ছাড়াই্ অবতরণ করতে পেরেছে এবং যাত্রীদের আইন প্রয়োগকারী সংস্থার লোকজনেরা সরিয়ে নিতে পেরেছে।
এদিকে বিমানের বাদবাকী যাত্রীদের পাঁচঘন্টা আলবুকার্কিতে থাকতে হয়েছে। পরে নতুন বিমানে করে তাদের ন্যাশভিলে নিয়ে যাওয়া হয়।
বাসস/জুনা/১২১৫/জেহক