বাসস ক্রীড়া-৭ : ইংল্যান্ড দল থেকে বাদ পড়লেন আলেকজান্ডার-আর্নল্ড

165

বাসস ক্রীড়া-৭
ফুটবল-ইনজুরি
ইংল্যান্ড দল থেকে বাদ পড়লেন আলেকজান্ডার-আর্নল্ড
লন্ডন, ৫ জুন ২০২১ (বাসস) : থাইয়ের ইনজুরির কারনে ইংলিশ ডিফেন্ডার ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ডের আর ইউরো ২০২০’এ খেলা হচ্ছেনা। বুধবার অস্ট্রিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে ইনজুরিতে পড়েন এই ডিফেন্ডার।
১-০ গোলের জয়ের ম্যাচটিতে একেবাওে শেষ মুহূর্তে আর্নল্ড একটি বল ক্লিয়ার করতে গিয়ে ইনজুরি পড়েন। পরে চিকিৎসকের সহায়তায় মাঠ ত্যাগের সময় বেশ আবেগ প্রবন দেখা গেছে লিভারপুলের এই রাইট-ব্যাককে। ইংল্যান্ডের ম্যানেজার গ্যারেথ সাউথগেট তখনই বলেছিলেন ইনজুরির মাত্রা ততটা ভাল মনে হচ্ছেনা। বৃহস্পতিবার স্ক্যান রিপোর্ট অনুযায়ী ধারনা করা হচ্ছে ২২ বছর বয়সী এই ডিফেন্ডারকে অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইওে থাকতে হবে। যে কারনে তার আর ইউরো চ্যাম্পিয়নশীপে খেলা হচ্ছেনা।
ফুটবল এসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, ‘টেন্ট্র আলেকজান্ডার-আর্নল্ড উয়েফা ইউরো ২০০০ থেকে ছিটকে গেছেন। লিভারপুলের এই খেলোয়াড় বুধবার মিডলসবার্গে অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ গোলের জয়ের ম্যাচটির একেবারে শেষ পর্যায়ে থাইয়ের ইনজুরিতে আক্রান্ত হন। পরেরদিন স্ক্যান রিপোর্টে তার যে ইনজুরির মাত্রা ধরা পড়েছে তাতে তার পক্ষে আসন্ন ইউরোতে খেলা মোটেই সম্ভব নয়। আলেকজান্ডার-আর্নল্ড ক্লাবে ফিরে গেছেন এবং তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়েছে। সাউথগেট তার বদলী খেলোয়াড় হিসেবে এখনো কারো নাম উল্লেখ করেননি। রোমানিয়ার বিপক্ষে রিভারসাইড স্টেডিয়ামে রোববার প্রস্তুতি ম্যাচের পরে তিনি এ সম্পর্কে সিদ্ধান্ত জানাবেন।’
আগামী ১৩ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়েম্বলিতে ইউরো মিশন শুরু করবে ইংল্যান্ড। এরপর গ্রুপের অপর দুই ম্যাচে স্কটল্যান্ড ও চেক প্রজাতন্ত্রকে আতিথেয়তা দিবে।
২৬ সদস্যেও ইউরো স্কোয়াডে আলেকজাান্ডার-আর্নল্ডের ব্যাক-আপ হিসেবে সাউথগেটের হাতে বেশ কয়েকজন খেলোয়াড় রয়েছেন। রাইট-ব্যাক হিসেবে দলে ডাক পেয়েছেন ম্যানচেস্টার সিটির কাইল ওয়াকার, চেলসির রেসি জেমস, এ্যাথলেটিকো মাদ্রিদের কিয়েরান ট্রিপিয়ার। ইনজুরির কারনে স্ট্যান্ড-বাই তালিকায় সাউথগেটের হাতে রয়েছে জেসি লিঙ্গার্ড, বেন হোয়াইট, বেন গডফ্রে, জেমস ওয়ার্ড-প্রাউস ও ওলি ওয়াটকিন্স। রক্ষনভাগে ব্রাইটনের হোয়াইট ও এভারটনের গডফ্রেকে আলেকজান্ডার-আর্নল্ডের বদলী হিসেবে দেখার সম্ভাবনাই বেশী।
এছাড়া সাউথগেট এখনো ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়েরে, লিভারপুল মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন ও এ্যাস্টন ভিলার প্লেমেকার জ্যাক গ্রীলিশের ইনজুরি নিয়ে দু:শ্চিন্তায় রয়েছেন। গোঁড়ালির ইনজুরির কারনে ম্যাগুয়েরে, কুঁচকির ইনজুরির কারনে হেন্ডারসন ও শিন বোনের ইনজুরির কারনে গ্রীলিশ আপাতত বিশ্রামে রয়েছেন।
বাসস/নীহা/১৬২৫/স্বব