বাসস ক্রীড়া-১ : ওয়েস্ট ইন্ডিজ দলে ১৯ বছর বয়সী পেসার সিলেস

93

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-ওয়েস্ট ইন্ডিজ
ওয়েস্ট ইন্ডিজ দলে ১৯ বছর বয়সী পেসার সিলেস
বার্বাডোজ, ৫ জুন ২০২১ (বাসস) : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের ১৭ সদস্যের ওয়েস্ট ইন্ডিজ প্রাথমিক দলে ডাক পেয়েছেন ১৯ বছর বয়সী ডান-হাতি পেসার জেইডেন সিলস। দলে ফিরেছেন শাই হোপ, রোস্টন চেজ ও কাইরেন পাওয়েল। সর্বশেষ ঘরের মাঠে হওয়া শ্রীলংকার বিপক্ষে সিরিজের দলে ছিলেন না তারা।
মাত্র ১টি প্রথম শ্রেনির ম্যাচ খেলা সিলস গত ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের খেলেছিলেন । সব মিলিয়ে স্বীকৃত ক্রিকেটে মাত্র ১০ ম্যাচ খেলেছেন সিলস।
সম্প্রতি নিজেদের মধ্যে হওয়া চারদিনের অনুশীলন ম্যাচে বল হাতে দারুন পারফরমেন্স করেছেন সিলস। দ্বিতীয় ইনিংসে ৪০ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। এরমধ্যে ছিল হোপ ও ড্যারেন ব্রাভোর গুরুত্বপুর্ন উইকেট ।
গেল বছর দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পারফরমেন্স দিয়ে দিয়ে নির্বাচকদের নজরে আসনে সিলস। টুর্নামেন্টে ১৮ দশমিক ৩০ মগড়ে ছয় ম্যাচে দশ উইকেট নিয়েছিলেন তিনি। ইকোনমি রেট ছিলো- ৩ দশমিক ৮৯।
দলে জসুয়া দা সিলভার সাথে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে আছেন জাহমার হ্যামিল্টন।
২০২০ সালের জুলাইয়ে ম্যানচেষ্টারে সর্বশেষ প্রথম শ্রেনির ম্যাচ খেলেন হোপ। নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচে ১০৬ রান করেন তিনি। গেল মাসে ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন চেজ। তবে অনুশীলন ম্যাচে উজ্জল ছিলেন তিনি। বল হাতে ৪ উইকেট এবং ব্যাট হাতে ৫০ বলে ৪৫ রান করে দলে সুযোগ পেয়েছেন।
আগামী সোমবার ১৭ জনের প্রাথমিক দল থেকে কমিয়ে ১৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষনা করা হবে। আর আগামী ১০ জুন শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। ১৮ জুন থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এটিই শেষ সিরিজ।
ওয়েস্ট ইন্ডিজের প্রাথমিক দল : ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেই ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমার বোনার, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, রাকিম কর্নওয়াল, জসুয়া ডা সিলভা, শ্যানন গাব্রিয়েল, জাহমার হ্যামিল্টন, জেসন হোল্ডার, শাই হোপ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, কাইরন পাওয়েল, কেমার রোচ, জেডেন সিলস এবং জোমেল ওয়ারিকান।
বাসস/এএমটি/১৬০০/স্বব