বাসস ক্রীড়া-৬ : চেলসির সাথে চুক্তি বৃদ্ধি করলেন টাচেল

98

বাসস ক্রীড়া-৬
ফুটবল-কোচ
চেলসির সাথে চুক্তি বৃদ্ধি করলেন টাচেল
লন্ডন, ৫ জুন ২০২১ (বাসস) : চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী কোচ থমাস টাচেলের সাথে চুক্তি নবায়ন করেছে লন্ডনের জায়ান্ট চেলসি। মাত্র পাঁচ মাস চেলসিতে থাকার পর নতুন চুক্তি অনুযায়ী টাচেল ২০২৪ সাল পর্যন্ত স্ট্যামফোর্ডে ব্রীজেই থাকছেন।
জার্মান এই কোচ জানুয়ারিতে ফ্রাংক ল্যাম্পার্ডের স্থলাভিষিক্ত হয়েছিলেন। ঐ সময় প্রিমিয়ার লিগ টেবিলের নবম স্থানে ছিল ব্লুজরা। কিন্তু টাচেলের অধীনে অবিশ্বাস্যভাবে বদলে যাওয়া চেলসি টেবিলের চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করার পাশাপাশি প্রিমিয়ার লিগ বিজয়ী ম্যানচেস্টার সিটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করে।
ক্লাবের দেয়া এক বিবৃতিতে টাচেল বলেছেন, ‘চুক্তি বৃদ্ধির পিছনে এর থেকে ভাল কোন আয়োজন আর হতে পারেনা। চেলসির অল্প কিছুদিনের অভিজ্ঞতা আমি দারুন উপভোগ করেছি। চেলসি পরিবারের সাথে আরো কিছুদিন থাকতে পেরে আমি সত্যিই দারুন খুশী।’
চেলসির পরিচালক মারিনা গ্রানোভাসিকিয়া বলেছেন, ‘জানুয়ারিতে থমাস আমাদের সাথে যখন যোগ দেয় তখনো আমাদের ঘরোয়া ও ইউরোপে অনেকগুলো ম্যাচ বাকি ছিল। সে দারুনভাবে পুরো পরিস্থিতি মোকাবেলা করেছে এবং চেলসিকে ধীরে ধীরে এগিয়ে নিয়ে গেছে। একইসাথে এই অল্প সময়ের মধ্যে চেলসি পরিবারের একজন সদস্যও হয়ে গেছে। প্রিমিয়ার লিগ টেবিলের চতুর্থ স্থানে উঠে আসা মোটেই সহজ কাজ ছিল না। তবে চ্যাম্পিয়ন্স লিগের সাফল্য আমরা কোনদিনই ভুলতে পারবোনা। আরো দুই বছরের জন্য টাচেলকে ক্লাবে ধরে রাখতে পেরে অবশ্যই আমরা দারুন আনন্দিত।
বাসস/নীহা/১৬২৫/স্বব