চাঁদপুরে অন্ধ নারী নাজমা পেলেন মাথাগোঁজার ঠাঁই

207

চাঁদপুর , ৫ জুন, ২০২১( বাসস): গৃহহীন অসহায় অন্ধ নারী নাজমা বেগমের মাথাগোঁজার ঠাঁই হলো। তার বাড়ি চাঁদপুর সদর উপজেলার লক্ষীপুর মডেল ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের শ্রীরামপুরে।
সম্প্রতি এ ঘরের চাবি অন্ধ নারী নাজমা বেগমের হাতে তুলে দেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি নাসির উদ্দীন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নইম পাটওয়ারী দুলালসহ জেলা নেতৃবন্দ।
ঘর পেয়ে দৃষ্টিহীন নাজমা বেগম বলেন, অন্ধ বইলা জামাই আমাগো ছাইড়া চইলা গেছে। দুইডা পোলা-মাইয়া লইয়া এতোদিন বৃষ্টিত ভিজছি, রই দে শুখাাইছি । নিজেগো নতুন ঘর পাইয়া আমরা অনেক খুশি। এখন আর আমার পোলা-মাইয়ার রইদ-বৃষ্টিতে কষ্ট করতে হইবো না। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি।
দৃষ্টিহীন নাজমা বেগমের বাবা রিকশাচালক আব্দুল রহমান জানান, ছোটবেলায় অজানা রোগে আক্রান্ত হয় নাজমা বেগম। টাকার অভাবে সময় মতো চিকিৎসা করাতে না পারায়, চিরতরে অন্ধত্বকে বরণ করতে হয় নাজমা বেগমকে । তাকে বিয়ে দেওয়া হলেও স্বামী তাকে দুই সন্তানসহ ফেলে চলে যায়। সন্তানদের নিয়ে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করছে সে। কোনরকম খড়কুটা দিয়ে তৈরী ঘরে থাকতো। এ ঘরটি পাওয়ায় তাদের মাথা গোঁজার মতো ঠাঁই হলো।
অন্ধ নাজমাকে নতুন ঘর করে দেওয়া বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, ‘জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার পক্ষে এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের অর্থায়ণে ভূমিহীন ও গৃহহীন অন্ধ নাজমা বেগমকে এ ঘরটি উপহার হিসেবে করে দেয়া হয়েছে। আমরা জেলা নেতৃবৃন্দ আনুষ্ঠানিকভাবে তাকে নতুন ঘরের চাবি বুঝিয়ে দিয়েছি। জেলা আওয়ামীলীগের সদস্যরা এ ঘরের অর্থ দিয়েছেন। আমরা তার পরিবারের পাশে থাকবো এবং সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূিচর সকল সুবিধা পাওয়ার ব্যাবস্থা ও করবো।
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নইম পাটওয়ারী দুলাল বলেন, আমরা দৃঢ় প্রত্যয়ে বলতে চাই বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘একটি পরিবারও গৃহহীন থাকবে না’ এ কর্মসূচি সফল এবং স্বার্থকভাবে এগিয়ে চলছে। এ কর্মসূচির মাধ্যমে পর্যায়ক্রমে প্রতিটি অসহায় গৃহহীন পরিবারকে ঘর করে দেওয়া হবে।’
এ সময় উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন পর্যায়ের দলীয় ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।