Monday, May 6, 2024
Home খেলার খবর পূজারার সেঞ্চুরিতে প্রথম ইনিংসে লিড পেল ভারত

পূজারার সেঞ্চুরিতে প্রথম ইনিংসে লিড পেল ভারত

199

সাউদাম্পটন, ১ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : চেতেশ্বর পূজারার অনবদ্য সেঞ্চুরিতে সাউদাম্পটন টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডের বিরুদ্ধে লিড নিয়েছে সফরকারী ভারত। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২৪৬ রানের জবাবে ২৭৩ রানের সংগ্রহ করে টিম ইন্ডিয়া। ফলে প্রথম ইনিংস থেকে ২৭ রানের লিড পায় ভারত। দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৬ রান তুলতে পারে ইংল্যান্ড। তাই ১০ উইকেট হাতে নিয়ে ২১ রানে পিছিয়ে ইংলিশরা।
ইংল্যান্ডকে অলআউট করে দিয়ে প্রথম দিন শেষে বিনা উইকেটে ১৯ রান করেছিলো ভারত। দলের সেরা ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন। তবে এক প্রান্ত আগলে টেস্ট ক্যারিয়ারের ১৫তম ও ইংল্যান্ডের মাটিতে প্রথম সেঞ্চুরির স্বাদ নেন পূজারা। শেষ পর্যন্ত ১৩২ রানে অপরাজিত থাকেন পূজারা। তার ২৫৭ বলের ইনিংসে ১৬টি চার ছিলো। তার অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে প্রথম ইনিংসে লিড পায় ভারত।
১৯৫ রানে অষ্টম উইকেট পতনের পর শেষ দুই টেল-এন্ডার ইশান্ত শর্মা ও জসপ্রিত বুমরাহকে নিয়ে ৭৮ রান যোগ করেন পূজারা। বুমরাহকে সঙ্গে নিয়ে ভারতের সংগ্রহ ২৭৩ রানে নিয়ে যান পূজারা। ভারতের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেন অধিনায়ক বিরাট কোহলি। এই ইনিংসের মাধ্যমে ভারতের পক্ষে দ্বিতীয় দ্রুততম ৬’হাজার টেস্ট রান পূর্ণ করেন কোহলি। ইংল্যান্ডের পক্ষে মঈন আলী ৬৩ রানে ৫ উইকেট নেন।

SHARE

Facebook
Twitter