বাসস ক্রীড়া-১১ : মিউনিখের ইউরো ম্যাচে ১৪ হাজার দর্শক প্রবেশের অনুমোদন বেভারিয়ানদের

119

বাসস ক্রীড়া-১১
ফুটবল-ইউরো-মিউনিখ-দর্শক
মিউনিখের ইউরো ম্যাচে ১৪ হাজার দর্শক প্রবেশের অনুমোদন বেভারিয়ানদের
বার্লিন, ৪ জুন ২০২১ (বাসস/এএফপি): ইউরো ২০২০ ম্যাচে মিউনিখের স্টেডিয়ামে ১৪ হাজার দর্শক প্রবেশের অনুমতি দেয়ার বিষয়ে সবুজ সংক্ষেত দিয়েছে জার্মান সরকার। উয়েফার বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক ইউরোপীয় চ্যাম্পিয়নশীপের কোন ম্যাচই দর্শকশুন্য মাঠে অনুষ্ঠিত হবে না।
আগামী ১৫ জুন বিশ^ চ্যাম্পিয়ন ফ্রান্সকে আথিথেয়তা দিবে জার্মাানি। আর ওই ম্যাচটি সরাসরি দেখার সুযোগ পাবে দর্শকরা। চারদিন পর সেখানে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুৃগালকে আতিথেয়তা দিবে জার্মানরা। সবশেষ ২৩ জুন গ্রুপ পর্বের আরেক ম্যাচে হাঙ্গেরির মোকাবেলা করবে জার্মানরা।
এছাড়া টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালও অনুষ্ঠিত হবে মিউনিখে। বেভারিয়ান রাজ্য প্রধান মার্কাস সোয়াডার এক বিবৃতিতে জার্মান জুড়ে কোভিড-১৯ এর বিধিনিষেধ শিথিল হচ্ছে জানিয়ে বলেন,‘ কঠোর বিধিনিষেধ, পরীক্ষা এবং মাস্ক ব্যবহারের মাধ্যমে স্টেডিয়ামের ধারন ক্ষমতার ২০ শতাংশ অর্থাৎ ১৪ হাজার দর্শক মাঠে প্রবেশের সুযোগ পাবে।’
শুক্রবারের এই ঘোষনাটি কঠোর বিধিনিষেধের বেড়াজালে আবৃত জার্মানির আলিয়াঞ্জ এ্যারেনায় রুদ্ধদ্বারে ম্যাচ আয়োজনের শংকা দূর হল।
এদিকে দর্শক প্রবেশের অনুমতি প্রদানের নিশ্চয়তা না পাওয়ায় ডাবলিন ও বিলবাওকে স্বাগতিক শহরের নাম থেেেক বাদ দিয়েছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। তবে শেষ মুহুর্তে ওই নিশ্চয়তা দিয়েই স্বাগতিক ভেন্যু হবার সুযোগ লাভ করেছে মিউনিখ। আর ডাবলিনের পুর্ব নির্ধারিত ম্যাচগুলো সরিয়ে নেয়া হয়েছে লন্ডন ও সেন্ট পিটার্সবার্গে। বিলবাওয়ের ম্যাচ সরিয়ে নেয়া হয়েছে সেভিয়ায়।
ডাবলিনের নাম প্রত্যাহার হওয়ায় এখন বিভিন্ন দেশের ১১টি শহরে অনুষ্ঠিত হবে ১১ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত অনুষ্ঠিতব্য ইউরো চ্যাম্পিয়নশীপ।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/-স্বব