ডিপিএল: তানভিরের ঘুর্ণিতে কুপোকাত শেখ জামাল

577

ঢাকা, ৪ জুন, ২০২১ (বাসস) : শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বাঁ-হাতি স্পিনার তানভির ইসলামের ঘুর্ণিতে কুপোকাত শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তানভিরের ৩ উইকেট শিকারে শাইনপুকুর ১০ রানে হারিয়েছে শেখ জামালকে।
ডিপিএলে ৩ ম্যাচে প্রথম জয়ের দেখা পেল শাইনপুকুর। প্রথম দুই ম্যাচে হেরেছিলো শাইনপুকুর। ৩ ম্যাচে দ্বিতীয় হার শেখ জামালের।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শাইনপুকুর। উপরের সারির ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে না পারায় রানে তোলার গতি কম ছিলো শাইনপুকুরের।
শেষদিকে রবিউল ইসলাম রবির ২৬ বলে অপরাজিত ৩৪ রানের কল্যাণে লড়াই করার পুঁজি পায় শাইনপুকুর। ২০ ওভারে ৫ উইকেটে ১৩৭ রান করে তারা। রবির ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কা ছিলো। এছাড়া তানজিদ হাসান ৩৪ ও অধিনায়ক তৌহিদ হৃদয় ২৮ রান করেন। শেখ জামালের এবাদত হোসেন-জিয়াউর রহমান ২টি করে উইকেট নেন।
জবাবে ২ ওভারে ১৩ রানে দুই ওপেনারকে হারায় শেখ জামাল। সৈকত আলি ৯ ও মোহাম্মদ আশরাফুল ৪ রান করে ফিরেন। তৃতীয় উইকেটে ৫৮ রানের জুটি গড়ে শেখ জামালকে জয়ের পথে রেখেছিলেন নাসির হোসেন ও ইলিয়াস সানি। কিন্তু নবম ওভারে নাসিরের আউটের পর মিনি ধস নামে শেখ জামালের ইনিংসে।
তানভিরের সাথে আরেক বাঁ-হাতি স্পিনার হাসান মুরাদের বোলিং নৈপুন্য এবং নিজেদের মধ্যে তিন রান আউটের ভুলে ১২৭ রানেই গুটিয়ে যায় শেখ জামাল।
নাসির ২৮ ও সানি ৩০ রান করেন। শাইনপুকুরের তানভির ৮ রানে ৩ ও হাসান ২টি উইকেট নেন। ম্যাচ সেরা হন তানভির।