বাসস ক্রীড়া-৮ : ফ্রান্সের হয়ে প্রত্যাবর্তনের ম্যাচে পেনাল্টি থেকে গোলবঞ্চিত হলেন বেনজেমা

160

বাসস ক্রীড়া-৮
ফুটবল-বেনজেমা
ফ্রান্সের হয়ে প্রত্যাবর্তনের ম্যাচে পেনাল্টি থেকে গোলবঞ্চিত হলেন বেনজেমা
নিস (ফ্রান্স), ৩ জুন ২০২১ (বাসস/এএফপি) : দীর্ঘ ছয় বছর পর ফ্রান্স জাতীয় দলে ফেরার সুযোগ পেয়েছেন করিম বেনজেমা। প্রত্যাবর্তনের ম্যাচেই অবশ্য পেনাল্টি থেকে গোল করার সুযোগ হাতছাড়া করেছেন রিয়াল মাদ্রিদ তারকা। গতকাল অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১০ জনের দলে পরিণত হওয়া ওয়েলসের বিপক্ষে জয় লাভে বেগ পেতে হয়নি বিশ্ব চ্যাম্পিয়নদের। ফ্রান্সের নিসে অনুষ্ঠিত ম্যাচে সফরকারী দলকে ৩-০ গোলে হারিয়েছে লেস ব্লুজরা।
একটি ব্ল্যাকমেইলের ঘটনাকে কেন্দ্র করে ২০১৫ সালের অক্টোবর থেকে কোচ দিদিয়ের দেশ্যমের স্কোয়াডে সুযোগ পাচ্ছিলেন না বেনজেমা। সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচে আরমেনিয়ার বিপক্ষে দুই গোল করা এই তারকা গতকালও গোল করে নিজের প্রত্যাবর্তনকে স্মরনীয় করার সুযোগ পেয়েছিলেন। নিজেদের বক্সে হ্যান্ডবলের সুবাদে লাল কার্ড দেখেন নেচো উইলিয়ামস। এতেই পেনাল্টি পায় ফ্রান্স। বেনজেমার স্পট কিক ফিরিয়ে দেন ড্যানি ওয়ার্ড। তার নিচু শটের বল ডান প্রান্ত থেকে অসাধারণ দক্ষতায় ঠেকিয়ে দেন ওয়ার্ড। তবে কিলিয়ান এমবাপ্পে, আঁতোয়া গ্রীজম্যান ও ওসমানে ডেম্বেলের গোলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।
আগামী মঙ্গলবার আরেক প্রীতি ম্যাচে বুলগেরিয়ার মোকাবেলা করবে ফ্রান্স। ইউরোতে আগামী ১৫ জুন মিউনিখে নিজেদের ওপেনিং ম্যাচে জার্মানির মোকাবেলা করবে বর্তমান রানার্স-আপরা। অপরদিকে আগামী ১২ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো মিশন শুরু করতে যাওয়া ওয়েলস আগামী শনিবার আরেক প্রস্তুতি ম্যাচে আতিথেয়তা দিবে আলবেনিয়াকে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৪০/নীহা