বাসস ক্রীড়া-১ : ইউরো প্রীতি ম্যাচে অস্ট্রিয়াকে হারাল ইংল্যান্ড, ইনজুরিতে আর্নল্ড

173

বাসস ক্রীড়া-১
ফুটবল-ইউরো-প্রীতি ম্যাচ
ইউরো প্রীতি ম্যাচে অস্ট্রিয়াকে হারাল ইংল্যান্ড, ইনজুরিতে আর্নল্ড
মিডলসবার্গ (যুক্তরাজ্য), ৩ জুন ২০২১ (বাসস/এএফপি) : ইউরো ২০২০ টুর্নামেন্ট উপলক্ষে গতকাল অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অস্ট্রিয়াকে ১-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। ম্যাচে অংশ নিতে গিয়ে ইনজুরিতে পড়েছেন ইংলিশ ডিফেন্ডার ট্রেন্ট আলেকসান্দার-আর্নল্ড। যে কারণে বঞ্চিত হতে পারেন ইউরোয় অংশগ্রহন থেকে।
একটি বল প্রতিহত করতে গিয়ে উরুর পেশীর ইনজুরিতে পড়েন লিভারপুলের রাইট ব্যাক আর্নল্ড। এতে দ্বিতীয়ার্ধে মাঠে ছাড়েন তিনি। রিভারসাইড স্টেডিয়ামের মাঠ ছাড়ার সময় অন্যদের সহায়তা নিতে হয় তাকে। এ সময় বেশ আবেগ আপ্লুত দেখাচ্ছিল ২২ বছর বয়সী এই ডিফেন্ডারকে।
এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন ইংলিশ কোচ সাউথগেট। তাকে ইউরো দলে সুযোগ দেয়ার বিষয়ে টেস্ট রিপোর্টের জন্য পরবর্তী ২৪ ঘন্টা অপেক্ষায় থাকবেন বলে জানান তিনি। ইংল্যান্ড জাতীয় দলের কোচ বলেন, ‘আমরা তার অবস্থা দেখার অপেক্ষায় আছি। তবে মাঠ ছেড়ে আসার সময় তাকে দেখে খুব একটা ভাল মনে হয়নি। আমাদেরকে তার অবস্থা পর্যবেক্ষন করে দেখতে হবে। আমার মনে হয় তার ইনজুরিটি উরুতে। তবে মেডিক্যাল দল তাকে পরখ করে দেখছে। তার হেঁটে আসার ধরণ দেখে খুব ভাল মনে না হলেও আমরা বিষয়টি জানার জন্য আরো ২৪ থেকে ৪৮ ঘন্টা অপেক্ষা করতে চাই।’
অস্ট্রেয়িার বিপক্ষে ম্যাচে আরেক রাইট ব্যাক কিয়েরান ট্রিপিয়ারকে ব্যাবহার করা হয়েছে। আর্নল্ডকে যদি স্কোয়াডের বাইরে পাঠানো হয় তাহলে বিকল্প তালিকায় আরো আছেন রেসি জেমস ও কাইল ওয়াকার।
আগামী ১৩ জুন ওয়েম্বলিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে ইংল্যান্ড।
গতকাল অনুষ্ঠিত ম্যাচটিতে দ্বিতীয়ার্ধে ইংল্যান্ডের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেছেন বুকায়ো সাকা। ১৯ বছর বয়সি ওই আর্সেনাল উইঙ্গার ম্যাচের ৫৬ মিনিটে বাঁ প্রান্ত দিয়ে নজরকাড়া গোলটি করেন। ইংল্যান্ডের হয়ে এটিই ছিল তার প্রথম গোল।
বুধবার অনুষ্ঠিত আরেক প্রীতি ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ৩-০ গোলে হারিয়েছে ওয়েলসকে। বিজয়ী দলের হয়ে গোল করেছেন যথাক্রমে কিলিয়ান এমবাপ্পে, আঁতোয়া গ্রীজম্যান ও ওসমানে ডেম্বেলে।
অন্য দুই ম্যাচে জার্মানি ১-১ গোলে ডেনমার্কের সঙ্গে এবং হল্যান্ড ২-২ গোলে স্কটল্যান্ডের সঙ্গে ড্র করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৬১৭/নীহা