করোনা সংক্রমণ রোধে বেনাপোল স্থলবন্দরে অতিরিক্ত বিজিবি মোতায়েন

188

বেনাপোল, ৩ জুন, ২০২১ (বাসস) : করোনা সংক্রমণ রোধে শার্শা উপজেলার ১০১ কিলোমিটার সীমান্ত জুড়ে কঠোর নজরদারি শুরু করেছে ৪৯ বিজিবি ব্যাটালিয়ন ও ২১ বিজিবি ব্যাটালিয়ন। ভারতীয় ট্রাক চালকরা যেন বন্দরের বাইরে বের হতে না পারে সে জন্য বন্দর এলাকায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে এবং ২৪ ঘন্টা টহল পরিচালনা করা হচ্ছে।
৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা বলেন, বিজিবি সদস্যরা স্থলবন্দরসহ সীমান্তবর্তী এলাকায় চলাচলকারী লোকজনদের মাস্ক ব্যবহার করার জন্য সচেতন করছে। আর অবৈধভাবে কেউ যেন সীমান্ত পারাপার করতে না পারে সেজন্য পুরো সীমান্ত জুড়ে বাডতি বিজিবি মোতায়েন করা হয়েছে বিজিবি টহল জোরদার করা হয়েছে।
তিনি আরও বলেন, বাংলাদেশ-ভারত সীমান্ত দিয়ে অবৈধ গমনাগমনের যেন করতে না পারে সেই জন্য বিজিবি চৌকি চেকপোস্ট জনবল বাড়ানো হয়েছে ভারতীয় ভ্যারিয়েন্ট বাংলাদেশে ছড়িয়ে পড়ার সম্ভাবনা আছে। এ পরিপ্রেক্ষিতে শার্শা উপজেলার সব সীমান্তবর্তী এলাকা বিজিবি টহল জোর দার করা হযেছে যেমন, সাদিপুর, বড়আচড়া, গাতিপাড়া, দৌলতপুর, রঘুনাথপুর, ঘিবা ও শিকারপুর কাশিপুর ও বেনাপোল স্থলবন্দর এলাকাকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব এলাকায় অবৈধ যাতায়াত প্রতিরোধে বিজিবি সদস্য টহল দিচ্ছে
বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, আজ ভারত থেকে ৭০ জন বাংলাদেশী দেশে ফিরেছেন। ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য তাদের পুলিশের সহযোগিতায় বেনাপোল ও যশোরের বিভিন্ন হোটেল ও গেস্ট হাউসে রাখা হয়েছে।