বাসস দেশ-৩৮ : রাজধানীতে পণ্য ক্রয়ের নামে ৫০ কোটি টাকা আত্মসাৎ : প্রতারক গ্রেফতার

134

বাসস দেশ-৩৮
প্রতারণা-গ্রেফতার
রাজধানীতে পণ্য ক্রয়ের নামে ৫০ কোটি টাকা আত্মসাৎ : প্রতারক গ্রেফতার
ঢাকা, ২ জুন, ২০২১ (বাসস) : প্রতারণার ফাঁদে ফেলে ব্যবসায়ীদের ৫০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মশিউর রহমান খান ওরফে বাবু (৪২) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মঙ্গলবার রাজধানীর মহাখালী এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।
আজ বুধবার সিআইডির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মশিউর রহমান সংঘবদ্ধ অপরাধী চক্রের অন্যতম হোতা। দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে ৫০কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। তার বিরুদ্ধে এখন পর্যন্ত ৯২টি মামলার তথ্য পেয়েছে পুলিশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গুগলসহ অনলাইনে বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করে মশিউর রহমানের সহযোগীরা। পরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য চাল, ডাল, তেল, লবণসহ বিবিধ পণ্য সরবরাহকারীদের সঙ্গে তার সহযোগীরা যোগাযোগ করেন। সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্যদের পেশাদারি আচরণে তাঁদের অপরাধমূলক কর্মকান্ড ধরতে পারেন না ভুক্তভোগী ব্যবসায়ীরা। যে কোনো পণ্য কেনার পর তার ১০থেকে ৩০শতাংশ মূল্য পরিশোধ করতেন মশিউর রহমান। বাকি ৭০ শতাংশ মূল্য চেকের মাধ্যমে পরিশোধ করতেন। পরে ব্যবসায়ীরা ব্যাংকে গিয়ে জানতে পারেন, মশিউর রহমান রহমান যে চেক দিয়েছেন, সেই হিসাবে পর্যাপ্ত অর্থ নেই। এরপর দিনের পর দিন টাকা না দিয়ে নানাভাবে প্রতারিত করেন মশিউর রহমান।
বিজ্ঞপ্তিতে জানানো হয়,প্রতারণার মাধ্যমে ৫০কোটি টাকা আত্মসাতের অভিযোগে মশিউর রহমানসহ ছয়জনের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা হয়েছে।
বাসস/সবি/এমএমবি/২১১০/-শআ