বাসস ক্রীড়া-১৬ : ইউরোতে ইউক্রেনের নেতৃত্ব দেবেন জিনচেঙ্কো ও ম্যালিনোভস্কি

79

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-ইউরো-২০২০ ইউক্রেন-স্কোয়াড
ইউরোতে ইউক্রেনের নেতৃত্ব দেবেন জিনচেঙ্কো ও ম্যালিনোভস্কি
কিয়েভ, ২ জুন, ২০২১ (বাসস/এএফপি): আসন্ন ইউরো ২০২০ টুর্নামেন্টে ইউক্রেনীয় দলের নেতৃত্ব দিবেন ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার আলেক্সান্ডার জিনচেঙ্কো ও ইতালীয় ক্লাব আটালান্টার মিডফিল্ডার রুজলান ম্যালিনোভস্কি। মঙ্গলবার ২৬ সদস্যের স্কোয়াড ঘোষনার সময় এমনটিই জানিয়েেেছন কোচ আন্দ্রে শেভচেঙ্কো।
গত শনিবার পোর্তোয় অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চেলসির কাছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন সিটি ১-০ গোলে পরাজিত হবার পর বেশ বিড়ম্বনার মধ্যেই কাটিয়েছেন জিনচেঙ্কো। ২৪ বছর বয়সি এই তারকা এবং ম্যালিনোভস্কি শেভচেঙ্কোর ইউরো আসরের জন্য গড়া ফর্মেশনে গুরুত্বপুর্ন দায়িত্বে থাকবেন।
বাছাইপর্বে বিষ্ময়করভাবে শীর্ষ স্থান লাভ করেছে ইউক্রেন। কিয়েভে অনুষ্ঠিত গুরুত্বপুর্ন প্রতিদ্বন্দ্বিতায় তারা বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালকে হারিয়েছে ২-১ গোলে।
ইউক্রেন স্কোয়াড:
গোলরক্ষক: জর্জি বুশচান, অ্যান্ড্রি পিয়াটয় ও আনাতোলি ট্রুবিন।
ডিফেন্ডার: এডুয়ার্ড সোবোল, ইলিয়া জাবার্নি, ভিটালি মিকোলেঙ্কো, ওলেকসান্দ্র কারাভায়েভ, ওলেকসান্দ্র টিমচিক, ডেনিস পোপভ, সের্গি ক্রিভতোসভ ও মিকোলা ম্যাটভিয়েনকো।
মিডফিল্ড: সের্গেই সিডোরচুক, মাইকোলা শাপেরেঙ্কো, ভিক্টর তাসিগানকভ, মার্লোস, তারাস স্টেপেনেনকো, জর্জি সুদাকভ, অ্যান্ড্রি ইয়ারমোলেঙ্কো, রুজলান ম্যালিনোভস্কি, ইয়েভগেন মাকারেঙ্কো, আলেক্সান্দর জিনচেঙ্কো, রোমান বেজাস ও ওলেকসান্ডর জুবকভ।
ফরোয়ার্ড: রোমান ইয়ারেমচুক, আর্টেম বেসেডিন ও আর্টেম ডোভবাইক।
বাসস/এএফপি/এমএইচসি/১৯২০/স্বব