বাসস দেশ-২০ : চট্টগ্রামে পৃথক ঘটনায় তিন লাশ উদ্ধার

117

বাসস দেশ-২০
লাশ-উদ্ধার
চট্টগ্রামে পৃথক ঘটনায় তিন লাশ উদ্ধার
চট্টগ্রাম, ২ জুন, ২০২১ (বাসস) : চট্টগ্রামের হাটহাজারীতে এক মুদি দোকানদারের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। জেলার বাঁশখালীতে পারিবারিক কলহে যুবক ও সীতাকু- উপজেলায় স্বামীর দ্বিতীয় বিয়ের খবরে গৃহবধু আত্মহত্যা করেন। জেলা পুলিশ লাশ তিনটি উদ্ধার করেছে।
বুধবার সকালে হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের মন্দাকিনী এলাকার একটি মুদি দোকান থেকে মো. আজম (২৯) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। তাকে গলা কেটে হত্যা করা হয়।
স্থানীয়রা জানান, কয়েকদিন আগে আজমের বিয়ে ঠিক হয়েছিল। বাড়ির পাশের দোকানে রাতে থাকতেন আজম। সকালে দোকান না খোলায় পাশের এক দোকানদার তাকে ডাকতে থাকেন। কোনো সাড়া না পাওয়ায় পরিবারের লোকজন এসে দোকান খুলে লাশ লাশ দেখতে পান।
হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, নিহত আজমকে গলা কেটে হত্যা করা হয়, দোকানের কোনো জিনিস লুট হয়নি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত করছে।
অপরদিকে বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নের রামদাশ মুন্সির হাট এলাকায় পারিবারিক কলহে সুনীল দাশ (২২) নামে এক যুবক আত্মহত্যা করেছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে।
বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিউল কবির জানান, সুনীল দাশের বাড়ি কক্সবাজারের চকরিয়ার ডুলহাজারা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে। তিনি ওই এলাকার রনজিত সুশীলের ছেলে। বাঁশখালীতে আলী আহমদ নামে এক ব্যক্তির ভাড়া বাসায় থেকে তিনি প্রাণ কোম্পানির সাব ডিলারের ব্যবসা করতেন। পারিবারিক কলহের কারণে দীর্ঘদিন ধরে বাড়িতে আসা-যাওয়া ছিলনা সুনীলের। পারিবারিক অশান্তি থেকেই চিরকুট লিখে আত্মহত্যার ঘটনা ঘটিয়েছে। লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
অন্যদিকে সীতাকু- উপজেলার শীতলপুর এলাকায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তৃষ্ণা জলদাশ (১৯) নামে এক গৃহবধূ। মঙ্গলবার গভীররাতে গলায় ওড়না পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেন।
নিহতের বড়ভাই যীশু জলদাশ বলেন, ‘স্বামী শুভ পাল পালিয়ে দ্বিতীয় বিয়ে করেছে- এমন খবর জানতে পেরে আমার বোন আত্মহত্যা করেছে।’
সীতাকু- থানার ওসি আবুল কালাম আজাদ জানান, আত্মহত্যার পর গৃহবধুকে স্বজনরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পুলিশ সেখান থেকে লাশ উদ্ধার করে মর্গে রেখেছে।
বাসস/জিই/কেএস/১৮০০/-এমএন