প্রীতি ম্যাচে ক্রোয়েশিয়াকে রুখে দিল আরমেনিয়া

207

প্যারিস ২ জুন, ২০২১ (বাসস/এএফপি): ইউরো ২০২০ কে সামনে রেখে প্রথম অনুশীলন ম্যাচেই ম্লান বিশ^কাপের রানারআপ ক্রোয়েশিয়া। মঙ্গলবার অনুষ্ঠিত প্রীতি ম্যাচে ১-১ গোলে ড্র করে তাদের রুখে দিয়েছে দুর্বল আরমেনিয়া।
নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচের ২৪ মিনিটেই গোল করে ক্রোয়েশিয়াকে এগিয়ে দেন ইন্টার মিলানের উইঙ্গার ইভান পেরিসিচ। ইউরোতে কোচ জøাটকো ডালিসের এই দলের প্রতিপক্ষ ইংল্যান্ড, চেক প্রজাতন্ত্র ও স্কটল্যান্ড।
তবে দ্বিতীয়ার্ধে গোলটি পরিশোধ করে দেয় রক্ষনাত্মক হয়ে খেলে আরমেনিয়া। কলম্বিয়ায় জন্মগ্রহনকারী স্ট্রাইকার ওয়েবাইমার অ্যাঙ্গুলো ৭২ মিনিটে সমতাসুচক গোলটি করেন।
এদিকে কসোভোতে অনুষ্ঠিত আরেক প্রীতি ম্যাচে স্বাগতিকরা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে সান মেরিনোকে। ম্যাচে পেনাল্টি সহ চার গোলের সবকটি’ই করেছেন ল্যাৎসিওর স্ট্রাইকার বেদাত মুরিকি।
অবশ্য জয়ের বেশ কাছে এসেও অল্পেরর জন্য হাতছাড়া করেছে কসোভোর প্রতিবেশী নর্থ মেসিডোনিয়া। অতিথি স্লোভানিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারা। ম্যাচের ৫৫ মিনিটে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন নাপোলির মিডফিল্ডার এলিফ এলমাস। কিন্তু স্বাগতিকদের হৃদয় চুরমার হয়ে যায় অতিরিক্ত সময়ের সপ্তম মিনিটে। ইনজুরি টাইমে (৯০+৭) সফরকারীদের হয়ে গোলটি পরিশোধ করেন ডোমেন ক্রনিগোজ।
১১ জুন থেকে ১১ জুলাই অনুষ্ঠিতব্য ইউরোতে নর্থ মেসিডোনিয়ার প্রতিপক্ষ অস্ট্রিয়া, হল্যান্ড ও ইউক্রেন। অপরদিকে স্লোভাকিয়া খেলবে ই গ্রুপের হয়ে। যেখানে তাদের প্রতিপক্ষ পোল্যান্ড, স্পেন ও সুইডেন। গতকাল প্রীতি ম্যাচে স্লোভাকিয়া ১-১ গোলে ড্র করেছে বুলগেরিয়ার সঙ্গে। আরেক ম্যাচে পোল্যান্ড ১-১ গোলে ড্র করেছে রাশিয়ার সঙ্গে যারা বি গ্রুপের হয়ে খেলবে ইউরোপের একমাত্র মহাদেশীয় শীর্ষ আসরে। ওই গ্রুপের অন্য দলগুলো হচ্ছে বেলজিয়াম, ডেনমার্ক ও ফিনল্যান্ড।
ম্যাচের চতুর্থ মিনিটে গোল করেই পোল্যান্ডকে এগিয়ে দিয়েছিলেন জাকুব সুইয়ার্কজক। তবে ১৭ মিনিট পরেই রাশিয়ার হয়ে গোলটি পরিশোধ করে দেন ব্যাচেসলাভ কারাভায়েভ।