বাসস ক্রীড়া-৮ : ইনজুরি আক্রান্ত ভেরাত্তি, সেন্সিকে নিয়ে মানচিনির ইতালি দল ঘোষণা

123

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইউরো
ইনজুরি আক্রান্ত ভেরাত্তি, সেন্সিকে নিয়ে মানচিনির ইতালি দল ঘোষণা
মিলান, ২ জুন, ২০২১ (বাসস) : ইনজুরি আক্রান্ত দুই মিডফিল্ডার মার্কো ভেরাত্তি ও স্টিফানো সেন্সিকে নিয়েই আসন্ন ইউরোর জন্য ইতালি দল ঘোষনা করেছেন জাতীয় দলের কোচ রবার্তো মানচিনি।
১ জুন মধ্যরাতে চূড়ান্ত দল ঘোষনার ডেডলাইন পার হবার কিছুক্ষন আগে মানচিনি ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষনা করেন।
দলটিতে নতুন মুখ হিসেবে সাসুলোর ২১ বছর বয়সী ফরোয়ার্ড গিয়াকোমো রাসপাডোরির অন্তর্ভূক্তি সকলকে বিস্মিত করেছে। এখনো পর্যন্ত তিনি জাতীয় দলের হয়ে কোন ম্যাচ খেলেননি। অনুর্ধ্ব-২১ ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ থেকে ইতালি বাদ পড়ার পরেই রাসপাডোরিকে দলে পেয়েছেন মানচিনি। সিরো ইমোবিল ও আন্দ্রে বেলোত্তির সাথে সেন্টার ফরোয়ার্ড হিসেবে এই তরুণ দলের আক্রমনভাগের মূল ভরসা হয়ে উঠতে পারেন।
গত মাসে ভেরাত্তি হাঁটুর লিগামেন্ট ইনজুরিতে পড়ার পর পিএসজির পক্ষ থেকে বলা হয়েছিল পুরোপুরি সুস্থ হয়ে উঠতে অন্তত ছয় সপ্তাহ সময় লাগবে। যে কারনে ধারণা করা হচ্ছে ২৮ বছর বয়সী এই অভিজ্ঞ মিডফিল্ডারের ইউরোতে গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলা হচ্ছেনা। অন্যদিকে সিরি-এ চ্যাম্পিয়ন ইন্টার মিলানের মিডফিল্ডার মৌসুমের শেষ দিনে থাইয়ের পেশীর ইনজুরিতে পড়েছেন।
জুভেন্টাসের অভিজ্ঞ দুই ডিফেন্ডার গিওর্গিও চিয়েলিনি ও লিওনার্দো বনুচ্চি ছাড়াও দলে আরো ডাক পেয়েছেন আটালান্টার রাফায়েল টোলোয়ি ও রোমার গিয়ানলুকা মানচিনি। তবে দল থেকে ছিটকে গেছেন আটালান্টার মিডফিল্ডার মাত্তেও পেসিনা ও নাপোলি উইঙ্গার মাত্তেও পলিটানো।
২০১৮ সালের বিশ্বকাপ খেলতে ব্যর্থ হওয়া আজ্জুরিরা ১৯৬৮ সালের পর আবারো ইউরোতে শিরোপা জয়ের স্বপ্ন নিয়োই মাঠে নামবে। আগামী ১১ জুন গ্রুপ-এ’র প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ তুরষ্ক। এই গ্রুপের অন্য দুই দল হলো সুইজারল্যান্ড ও ওয়েলস।
ইতালি স্কোয়াড :
গোলরক্ষক : গিয়ানলুইগি ডোনারুমা, এ্যালেক্স মেরেত, সালভাতোরে সিরিগু।
ডিফেন্ডার : ফ্রান্সেকো আকারবি, আলেসান্দ্রো বাস্তোনি, লিনার্দো বনুচ্চি, গিওর্গিও চিয়েলিনি, গিওভান্নি ডি লোরেঞ্জো, এমারসন পালমেইরি, আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি, লিনার্দো স্পিনাজ্জোলা, রাফায়েল টোলোয়ি।
মিডফিল্ডার : নিকোলো বারেলা, ব্রায়ান ক্রিস্টান্টে, জর্জিনহো, ম্যানুয়েল লোকাতেল্লি, লোরেঞ্জো পেলেগ্রিনি, স্টিফানো সেন্সি, মার্কো ভেরাত্তি।
ফরোয়ার্ড : আন্দ্রে বালোত্তি, ডোমেনিকো বেরারডি, ফেডেরিকো বার্নারডেশী, ফেডেরিকো চিয়েসা, সিরো ইমোবিলে, লোরেঞ্জো ইনসিগনে, গিয়াকোমো রাসপাডোরি।
বাসস/নীহা/১৬৪০/স্বব