বাসস দেশ-৪৬ : গণমুখী ও নির্ভীক সাংবাদিকতার পথিকৃৎ মানিক মিয়ার অবদান স্মরণীয় হয়ে থাকবে : স্মরণ সভায় বক্তারা

96

বাসস দেশ-৪৬
মানিক মিয়া- মৃত্যু বার্ষিকী
গণমুখী ও নির্ভীক সাংবাদিকতার পথিকৃৎ মানিক মিয়ার অবদান স্মরণীয় হয়ে থাকবে : স্মরণ সভায় বক্তারা
ঢাকা, ১ জুন ২০২১ ( বাসস) : গণমুখী ও নির্ভীক সাংবাদিকতার পথিকৃৎ ও তফাজ্জল হোসেন মানিক মিয়া বাংলাদেশের স্বাধীকার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে গেছেন। মুসাফির কলামের মাধ্যমে তিনি রাজনৈতিক নেতৃত্বকে অনুপ্রেরণা দিতেন। সংবাদপত্র ও সাংবাদিকতায় তার অবদান জাতি শ্রদ্ধার সাথে যুগে যুগে স্মরণ করবে ।
উপমহাদেশে সাংবাদিকতার পথিকৃৎ মরহুম তফাজ্জল হোসেন মানিক মিয়া স্মরণে আজ বিকেল ৩টা হতে ৫টা পর্যন্ত ভার্চ্যৃয়ালি আলোচনা ও স্মরণ সভায় বক্তারা এসব কথা বলেন।
তফাজ্জল হোসেন মানিক মিয়ার ৫২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম (বিজেআরএফ) ‘‘অধিকার আদায়ের আন্দোলনে তফাজ্জল হোসেন মানিক মিয়ার ভূমিকা ও বর্তমান গণমাধ্যম প্রেক্ষিত ’’ শীর্ষক এই আলোচনা ও স্মরণ সভার আয়োজন করে।
সংগঠনের সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক আজিজুল ইসলাম ভুইয়ার সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ গাজীপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ও দৈনিক ইত্তেফাকের সাবেক সাংবাদিক অধ্যাপক এম.এ.বারী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি এম.এ সালাম শান্ত, আগরতলা থেকে সংযুক্ত হয়ে বক্তব্য রেখেছেন বিশিষ্ট সাংবাদিক বাপ্পী রায়, সাংবাদিক নাসির উদ্দিন বুলবুল, সাইফুল ইসলাম শুভ ও মিঠু সরকার।
বাসস/সবি/এমএআর/২২০৮/এবিএইচ