বাসস দেশ-৩২ : আসামি ছিনতাইয়ের মামলায় ঢাবি শিক্ষার্থী ইয়ামিন মোল্লাসহ ২ জনের জামিন নামঞ্জুর

118

বাসস দেশ-৩২
ইয়ামিন-জামিন নামঞ্জুর
আসামি ছিনতাইয়ের মামলায় ঢাবি শিক্ষার্থী ইয়ামিন মোল্লাসহ ২ জনের জামিন নামঞ্জুর
ঢাকা, ১ জুন, ২০২১ (বাসস) : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে চিকিৎসাধীন আসামি ছিনিতাইয়ের মামলায় ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা ও ঢাকা মহানগর দক্ষিণ শাখার ক্রীড়া সম্পাদক আরেফিন হোসেনের জামিন নামঞ্জুর করেছে আদালত।
আজ মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের ভার্চুয়াল আদালতে তাদের আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।
গত ৪ এপ্রিল তাদের গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। পরদিন তাদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এরপর রিমান্ড শেষে গত ৮ এপ্রিল এই দু’জনকে কারাগারে পাঠানো হয়। বর্তমানে তারা কারাগারে আছে।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৫ মার্চ মতিঝিল এলাকায় ছাত্র ও যুব অধিকার পরিষদ একটি মিছিল বের করে। সেই মিছিল থেকে পুলিশের ওপর হামলা করে তারা। হামলার এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় আবুল কালাম আজাদ নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। আটক ওই ব্যক্তিকে পুলিশ ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসা দিতে নিয়ে গেলে ছাত্র ও যুব অধিকার পরিষদের কর্মীরা তাকে ছিনিয়ে নেয়।
এ ঘটনায় ওইদিনই শাহবাগ থানায় একটি মামলা করেন পল্টন মডেল থানার উপপরিদর্শক (এসআই) রায়হান কবির। মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা, ঢাবি শাখার বর্তমান সভাপতি ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেন, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান, সোহরাব, যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহসহ ১৯ জনকে আসামি করা হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৫০/এএএ