বাসস দেশ-১৩ : করোনা টেস্ট রিপোর্ট জালিয়াতি চক্রের ২ সদস্য গ্রেফতার

106

বাসস দেশ-১৩
ডিএমপি-গ্রেফতার
করোনা টেস্ট রিপোর্ট জালিয়াতি চক্রের ২ সদস্য গ্রেফতার
ঢাকা, ৩১ মে, ২০২১ (বাসস): রাজধানীর বংশাল এলাকা থেকে করোনা টেস্ট রিপোর্ট জালিয়াতি চক্রের দুইসদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।
গ্রেফতারকৃতরা হলেন- মো. মনির হোসেন (৩৭) ও মো. রফিকুল ইসলাম ওরফে রুবেল (২৪)। এসময় তাদের কাছ থেকে একটি মনিটর, একটি প্রিন্টার, একটি সিপিইউ, একটি কিবোর্ড ও ২টি নকল টেস্ট রিপোর্ট উদ্ধার করা হয়।
গোয়েন্দা লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সাইফুর রহমান আজাদ জানান, রোববার বিকেলে বংশাল থানার নাজিম উদ্দিন রোডের আল্ মেডিকেল ফার্মায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে যে কোন অপারেশনের জন্যে করোনার নেগেটিভ রিপোর্ট প্রয়োজন হয়। তারা ঢামেকে চিকিৎসারত রোগীদের অপারেশনের জন্য করোনার পজেটিভ রিপোর্ট পরিবর্তন করে নেগেটিভ রিপোর্ট তৈরি করত। ক্যান্সার আক্রান্ত একজন রোগীর অপারেশন করার জন্য ২ হাজার টাকার বিনিমেয়ে গ্রেফতারকৃতরা একটি করোনা নেগেটিভ রিপোর্ট তৈরি করে। পরবর্তীতে ঢামেকের নাক, কান, গলা বিভাগে রিপোর্টটি নিয়ে গেলে কর্তৃপক্ষ তা ভূয়া বলে শনাক্ত করে। ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা টিম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
এ বিষয়ে বংশাল থানায় একটি মামলা করা হয়েছে।
বাসস/সবি/এফএইচ/১৭০০/এএএ