বাসস ক্রীড়া-১০ : প্রথম দল হিসেবে ভাইরাস সংক্রমিত টোকিও অলিম্পিকে গেল অস্ট্রেলিয়ার সফট বল দল

90

বাসস ক্রীড়া-১০
অলিম্পিক-জাপান-অস্ট্রেলিয়া
প্রথম দল হিসেবে ভাইরাস সংক্রমিত টোকিও অলিম্পিকে গেল অস্ট্রেলিয়ার সফট বল দল
সিডনি, ৩১ মে, ২০২১ (বাসস/এএফপি): জাপানের উদ্দেশে সোমবার অস্ট্রেলিয়া ছেড়েছে দেশটির সফট বল দল। প্রথম কোন বিদেশী দল হিসেবে করোনা সংক্রমিত টোকিও অলিম্পিকে যোগ দিতে যাচ্ছে তারা।
মঙ্গলবার ‘অসি অনুপ্রেরনা’ নিয়ে ২৩ খেলোয়াড়ের এই দলটির আগমন মহামারি জনিত কারনে এক বছরের জন্য স্থগিত হয়ে যাওয়া গেমসের জন্য একটি মাইল ফলক হয়ে থাকবে। এই ভাইরাসের কারণে ফের ডুবতে বসেছিল এক বছর পরে শুরু করতে যাওয়া অলিম্পিক গেমস।
সিডনি ছাড়ার আগে এই স্কোয়াড ও সাপোর্ট স্টাফরা কোভিড-১৯ এর টিকা গ্রহনের পাশাপাশি বেশ কিছু কার্য সম্পাদন করেছে। যার মাধ্যে আছে ৭২ ঘন্টা আগে থেকে একাধিকবার পিসিআর পরীক্ষা। দেশ ছাড়ার আগে মাস্ক পরিহিত স্কোয়াডের খেলোয়াড় জেড ওযার বলেন,‘ আমরা জানি আমাদেরকে অনেকবার কোভিড পরীক্ষার ভেতর দিয়ে এগিয়ে যেতে হবে এবং এটি একটি দীর্ঘ সফর। তবে আমরা সম্পুর্ন প্রস্তুত। নিজেদেরকে নিরাপদ রাখতে যা কিছু করার দরকার তার সবকিছু করতে আমরা প্রস্তুত।’
যদিও জাপানে পরিচালিত উন্মুক্ত এক জরিপ রিপোর্টে দেখা গেছে সেখানকার বেশীর ভাগ বাসিন্দাদের সমর্থন এই গ্রীষ্মে অলিম্পিক আয়োজন না করার পক্ষে। তবে নির্ধারিত সুচিতে গেমসটি সম্পাদনে দৃড়প্রতিজ্ঞ আয়োজকরা।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩০/-স্বব