সাংবাদিক শহীদুজ্জামান খান আর নেই

481

ঢাকা, ৩০ মে ২০২১ (বাসস) : জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, ফিনান্সিয়াল এক্সপ্রেসের নির্বাহী সম্পাদক শহীদুজ্জামান খান আর নেই।
আজ রোববার সন্ধ্যা সোয়া সাতটায় রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, সহকর্মী এবং গুণগ্রাহী রেখে গেছেন।
তিনি করোনা উপসর্গ নিয়ে গত ৭ মে হাসপাতালে ভর্তি হন। তিনি কিডনি, ফুসফুস, ডায়াবেটিস জটিলতায় ভুগছিলেন। এছাড়া নিউমোনিয়ায়ও আক্রান্ত হন।
শহীদুজ্জামান খান ফিনান্সিয়াল এক্সপ্রেস এর শুরু থেকেই যুক্ত ছিলেন। দৈনিকটিতে কিছুদিন ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বও পালন করেন। তিনি ১৯৭০ সালে দি বাংলাদেশ অবজারভারে রিপোর্টার হিসেবে সাংবাদিকতা শুরু করেন। ডেইলি স্টারেও সাংবাদিকতা করেন। কাজ করেন ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফেও। পারিবারিক সূত্রে জানা গেছে, মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।
জাতীয় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান এক বিবৃতিতে শহীদুজ্জামান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।