বাসস দেশ-৪৫ : ঘূর্ণিঝড় ‘ইয়াসে’ ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার এলাকা পরিদর্শন করলেন পানি সম্পদ সচিব

51

বাসস দেশ-৪৫
ঘূর্ণিঝড়-ক্ষতি
ঘূর্ণিঝড় ‘ইয়াসে’ ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার এলাকা পরিদর্শন করলেন পানি সম্পদ সচিব
সাতক্ষীরা, ৩০ মে, ২০২১ (বাসস) : ঘূর্ণিঝড় ‘ইয়াসে’ ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার এলাকা পরিদর্শন করলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার।
আজ তিনি ঘূর্ণিঝড় ‘ইয়াসে’ সাতক্ষীরা জেলার শ্যামনগর এবং আশাশুনি উপজেলার বুড়িগোয়ালিনী, পদ্মপুকুর এবং প্রতাপনগর ইউনিয়নের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।
পরিদর্শনকালে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন, প্রধান প্রকৌশলী মো: রফিকুল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার আবুজর গিফারী, নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের, নির্বাহী প্রকৌশলী রাশেদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, পূর্ণিমার দরুন সৃষ্ট উঁচু জোয়ার এবং ঝড়ের কারণে এখানে প্রায় অর্ধেক স্থানে বাঁধ উপচে পানি প্রবেশ করে। বিদ্যমান বাঁধের মোট ২২টি স্থান ক্ষতিগ্রস্ত হয়েছে যার মধ্যে ১৭ টি ইতোমধ্যে মেরামত করা হয়েছে। বাকীগুলো মেরামতের কাজ অব্যাহত আছে।
পরিদর্শন শেষে সিনিয়র সচিব কবির বিন আনোয়ার জানান, গত ৭২ ঘন্টায় ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামত কাজ সন্তোষজনক। তবে আম্ফানে ক্ষতিগ্রস্ত মেরামতকৃত বাঁধ অক্ষত রয়েছে। বাঁধের যেখানে ম্যানগ্রোভ রয়েছে সেখানে কোন ক্ষতি হয়নি। তাই বাঁধে ন্যাচার বেইস সলিউশনকে আগামীতে প্রাধান্য দেয়া হবে। তিনি ত্রাণ পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন।
বাসস/সবি/এমএআর/২১০১/-শআ