বাসস দেশ-৪০ : চট্টগ্রামে পাঁচ স্পটে করোনা বুথ স্থাপন

138

বাসস দেশ-৪০
চট্টগ্রাম-করোনা বুথ
চট্টগ্রামে পাঁচ স্পটে করোনা বুথ স্থাপন
চট্টগ্রাম, ৩০ মে ২০২১ (বাসস) : নগরীর বহদ্দার হাট পুলিশ বক্স, চিটাগাং শপিং কমপ্লেক্স, চকবাজার চক সুপার মার্কেট, সার্কিট হাউজের সামনে ও সিটি কর্পোরেশন শাহ আমানত সুপার মার্কেট এলাকায় করোনা বুথ স্থাাপন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। পর্যায়ক্রমে নগরীর ৪১ ওয়ার্ডে বুথ স্থাপন করা হবে।
চসিক সূত্র জানায়, এসব বুথে মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার রাখা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও জীবন জীবিকা রক্ষায় ফ্রি মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার প্রাপ্তি নিশ্চিতের লক্ষ্যে চসিক প্রতি ওয়ার্ডে এই করোনা বুথ স্থাপন করছে। সাধারণত পথ চলতি মানুষ অসাবধনতাবশত মাস্ক ছাড়াই বিভিন্ন কাজে ঘর থেকে বের হন। এতে নিজে আক্রান্ত হওয়ার পাশাপাশি সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি রয়েছে। আবার সমাজের নি¤œবিত্ত শ্রেণির কাছে নিয়মিত মাস্ক পরিধান ও সাবান দিয়ে হাত ধোয়ার বিষয়টা বাড়তি ব্যয়। তাই মাস্ক ছাড়া ঘর থেকে বের হলেও এ বুথে গিয়ে একটি মাস্ক পাওয়া যাবে। শ্রমিক শ্রেণীর বা নি¤œবিত্ত মানুষ পথে কোনো কিছু খাওয়ার প্রয়োজন হলে সাবান দিয়ে হাত ধুয়ে ও স্যানিটাইজার ব্যবহার করে সুরক্ষিত হতে পারবেন।
বহদ্দারহাট পুলিশ বক্সের সামনে আজ সকালে করোনা বুথ স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকতা মোস্তাফিজুর রহমান। এ সময় সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নিলু নাগ, মেয়রের বক্তিগত সহকারী মো. মোস্তফা কামাল চৌধুরী দুলাল ও সহকারী ইসপেক্টর অধির চৌধুরী, কামাল উদ্দিন, মহানগর ছাত্রলীগের সাবেক নেতা শিবু প্রসাদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
করোনা বুথ স্থাাপনকালে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর উদ্যোগে নগরীর ৪১ ওয়ার্ডে করোনা বুথ স্থাপন করা হচ্ছে। তবে প্রয়োজন ছাড়া অহেতুক ঘুরাঘুরি না করলে স্বাস্থ্যঝুঁকি কম। আশা করি, নগরবাসী নিজেরা সচেতন হয়ে মাস্ক পরিধান করে প্রয়োজনীয় কাজে ঘর থেকে বের হবেন।
বাসস/জিই/কেএস/২০২০/কেএমকে