বাসস দেশ-৩৬ : রামেবির নতুন উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন অধ্যাপক ডা. এজেডএম মোস্তাক হোসেন

145

বাসস দেশ-৩৬
রামেবি-উপাচার্য-যোগদান
রামেবির নতুন উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন অধ্যাপক ডা. এজেডএম মোস্তাক হোসেন
ঢাকা, ৩০ মে, ২০২১ (বাসস) : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) নতুন নিয়োগপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. এজেডএম মোস্তাক হোসেন আজ তার দায়িত্ব গ্রহণ করেছেন। নতুন দায়িত্ব গ্রহণ শেষে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারি এবং তার শুভানুধায়ীদের নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।
এরআগে, গত ২৭ মে তিনি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ পান। ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সাবেক অধ্যাপক ডা. এজেড এম মোস্তাক হোসেনকে গত ২৭ মে, ২০২১ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব মোহাম্মদ আব্দুল কাদের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির অনুমোদনক্রমে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন ২০১৬ এর ১২(১) ধারা অনুসারে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়।
তিনি ১৯৮৪ সালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) থেকে এমবিবিএস পাশ করেন। তিনি রাজশাহী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ ও রাজশাহী মহানগর ছাত্রলীগসহ ছাত্রলীগের জাতীয় পরিষদের সাথেও সম্পৃক্ত ছিলেন।
তিনি ১৯৬০ সালের ১ জানুয়ারি শরিয়তপুর জেলার নড়িয়া উপজেলার বাজনপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর তদানীন্তন মাদারীপুরের এমএনএ ও সাবেক এমপি ডা. এমএ কাশেমের তৃতীয় পুত্র। দেশের চিকিৎসা সেবার উন্নয়নে তার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।
বাসস/সবি/এসএএইচ/১৯৫৮/এএএ