বাংলাদেশ আজ দৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

228

ঢাকা, ৩০ মে, ২০২১ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বর্তমান সরকারের দূরদর্শী পরিকল্পনায় বাংলাদেশ আজ বিশ্বের বুকে দৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত হয়েছে। এদেশকে আরও সমৃদ্ধ করে গড়ে তুলতে জনপ্রশাসনে কমরত সকল কর্মকর্তা-কর্মচারীদের নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে। আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০২০-২১ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করে তিনি এ কথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশকে একটি সম্মানজনক অবস্থানে পৌঁছে দিতে নিরন্তরভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের অর্জনকে ধরে রেখে দেশকে আরো সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে হলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করা ছাড়া কোন বিকল্প নেই। তিনি বলেন, দেশ ও জনগণকে যথাযথ সেবা প্রদান করতে হলে সততার সাথে কাজ করতে হবে। জনগণকে দক্ষতার সাথে সঠিক সময়ের সেবা প্রদানের জন্য নিজেদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে. এম. আলী আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন দপ্তর প্রধান এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
দপ্তর/সংস্থা প্রধানদের মধ্য থেকে মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক ডঃ মোঃ আফজাল হোসেন, গ্রেড-১ থেকে গ্রেড-১০ ভুক্ত ক্যাটাগরিতে প্রশাসন অনুবিভাগের উপসচিব আবু কায়সার খান এবং গ্রেড-১১ হতে গ্রেড-২০ ক্যাটাগরিতে সিনিয়র সচিবের দপ্তরের অফিস সহায়ক সমীর কুমার দাস এবছর শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন।
প্রতিমন্ত্রী পুরস্কারপ্রাপ্তদের হাতে এক মাসের বেতনের সমপরিমাণ অর্থ ও সার্টিফিকেট তুলে দেন।