নাপোলির নতুন কোচ স্পালেত্তি, ফিওরেন্টিনার গাত্তুসো

522

রোম, ৩০ মে ২০২১ (বাসস/এএফপি): দলের নতুন কোচ হিসেবে রোমা ও ইন্টার মিলানের সাবেক কোচ লুসিয়ানো স্পলাত্তির নাম ঘোষনা করেছে নাপোলি।। সিরি এ লিগের ক্লাব সভাপতি অরেলিও ডি লরেন্টিয়াস টুইটারে লিখেছেন,‘ স্বাগতম লুসিয়ানো। আমরা একসাথে মিলে অসাধারণ কার্য সম্পাদন করব।’
চ্যাম্পিয়ন্স লিগে পৌঁছাতে না পেরে বিদায় নিতে বাধ্য হওয়া জেনারো গাত্তুসোর স্থলাভিষিক্ত হচ্ছেন লুসিয়ানো। গত সপ্তাহে নিজেদের মাঠে হেলাস ভেরোনার সঙ্গে ১-১ গোলে ড্র করায় তালিকার চতুর্থস্থানধারী জুভেন্টোসের চেয়ে এক পয়েন্টে পিছিয়ে পঞ্চম অবস্থান নিয়ে এই মৌসুমের সিরি এ লিগ শেষ করেছে সাউথহ্যামার্সরা। ওই ম্যাচে জয় পেলেই শীর্ষ চারে থেকে ঘরোয়া লীগের মৌসুম শেষ করতে পারতো নাপোলি। কিন্তু এখন টানা দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লিগ থেকে বঞ্চিত হতে হচ্ছে ক্লাবটিকে।
২০১৯ সালে চ্যাম্পিয়ন্স লিগে পৌঁছে দিয়ে ইন্টার ছেড়ে চলে যাবার পর ফের ডাগআউটে ফিরতে যাচ্ছেন ৬২ বছর বয়সি স্পালেত্তি। এর আগে রোমার হয়ে ইতালীয় কাপ ও সুপার কাপ জয় করেছিলেন তিনি। এছাড়া জেনিথ সেন্ট পিটার্সবাগের হয়ে রাশিয়ান লিগ ও কাপ জয় করেছেন তিনি।
এদিকে নাপোলি ছাড়ার ৪৮ ঘন্টারও কম সময়ের মধ্যে মঙ্গলবার গাত্তুসোকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ফিওরেন্টিনা। রেঞ্জার্স ও এসি মিলানের ৪৩ বছর বয়সি সাবেক এই মিডফিল্ডার এবং মিলানের সাবেক এই কোচ ২০১৯ সালের ডিসেম্বরে কার্লো আনচেলোত্তির স্থলাভিষিক্ত হয়ে দলের অভ্যন্তরীন বিরোধ প্রশমনের পাশাপাশি গত জুনে নাপোলিকে এনে দিয়েছেন ইতালিয় কাপের শিরোপা। এটি ছিল ক্লাবের প্রথম কোন বড় শিরপো।