বাসস ক্রীড়া-৬ : করোনা বিধিনিষেধের কারণে নিজ দেশেই ইউরো অনুশীলন ঘাঁটি গাড়ছে চেকরা

95

বাসস ক্রীড়া-৬
ফুটবল-ইউরো-চেক-ঘাঁটি
করোনা বিধিনিষেধের কারণে নিজ দেশেই ইউরো অনুশীলন ঘাঁটি গাড়ছে চেকরা
প্রাগ, ৩০ মে ২০২১ (বাসস/এএফপি): প্রাগেই নিজেদের ইউরো ২০২০ প্রশিক্ষন ঘাঁটি গাড়ার ঘোষণা দিয়েছে চেক জাতীয় ফুটবল দল। স্কটল্যান্ডেরের কঠোর করোনা বিধিনিষেধ আইন চালু করায় এডিনবার্গে অনুশীলন ঘাঁটি বানানোর পথ থেকে সরে এসেছে দেশটি। গতকাল শনিবার তারা এই ঘোষণা দেয়।
চেক ফুটবল এসোসিয়েশন জানায়, স্কটিশ কর্তৃপক্ষের বক্তব্য অনুযায়ী দলের মধ্যে যদি একটিও কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায় তাহলে গোটা দলকেই কোয়ারেন্টিনে যেতে হবে।
বিবৃতিতে এফএ জানায়,‘ উয়েফা প্রবর্তিত প্লে প্রটোকল অনুযায়ী পজিটিভ খেলোয়াড় বা স্টাফকে কোয়ারেন্টিন করতে হলেও অন্যরা নিজেদের কর্মকান্ড চালাতে পারবে। তবে স্কটিশ সরকারের কাছে এই নিয়ম গ্রহনযোগ্য নয়। তারা কোন রকম ছাড় দেয়ার পরিবর্তে নিজেদের বেঁধে দেয়া ন্য়িমটিই চালু রেখেছে।’
আগামী ১১ জুন থেকে শুরু হওয়া উয়েফা আসরে ডি গ্রুপের ম্যাচে গ্লাসগোতে স্কটল্যান্ড ও ক্রোয়েশিয়ার মোকাবেলা করবে চেক প্রজাতন্ত্র। আর ইংল্যান্ডের মোকাবেলা করবে ওয়েম্বলিতে। যে কারণে চেক দলটি আসলে তাদের অনুশীলন ঘাঁটি হিসেবে বেছে নিয়েছিল এডিবার্গের একটি হোটেলকে। তবে এখন ম্যাচ খেলতে তারা প্রাগ থেকেই উড়ে আসবে ব্রিটেনে।
ফেডারেশনের প্রধান মার্টিন মালিক বলেন,‘ শেষ মুহুর্তে এসে ইউরোপের অন্য কোথাও যাওয়া সম্ভব নয়।’ যাতায়াতের সমুদয় ব্যয়ভার উয়েফা বহন করবে বলেও জানান তিনি। আগামী ৪ জুন বোলনিয়ায় ইতালির বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে চেক ফুটবল দল। আগামী ৮ জুন প্রাগে আলবেনিয়ার বিপক্ষে আরেকটি প্রস্তুতিমুল প্রীতি ম্যাচ খেলবে দলটি।
বাসস/এএফপি/এমএইচসি/১৬১৫/স্বব