বাসস দেশ-২৬ : বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের শান্তি রক্ষীদের সাফল্য অব্যাহত থাকবে : জি.এম. কাদের

126

বাসস দেশ-২৬
জাপা-কাদের-বিবৃতি
বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের শান্তি রক্ষীদের সাফল্য অব্যাহত থাকবে : জি.এম. কাদের
ঢাকা, ২৯ মে, ২০২১ (বাসস) : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি.এম.কাদের বলেছেন, বিশ্ব শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ প্রতিষ্ঠায় বাংলাদেশি শান্তিরক্ষীদের সাফল্য অব্যাহত থাকবে।
আজ এক অভিনন্দন বার্তায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশী শান্তিরক্ষী সদস্যদের অভিনন্দন জানিয়ে তিনি এ কথা বলেন।
তিনি শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বিশ্বের সকাল সদস্যদের অভিনন্দন জানিয়ে আরো বলেন, বিভিন্ন দেশে শান্তিরক্ষায় নিয়োজিত থেকে যারা জীবন দিয়েছেন তাদের আত্মার প্রতি বিনম্র শ্রদ্ধা ও শান্তি কামনা করেছেন।
জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৮৮ সালে এক দূরদর্শী সিদ্ধান্তে জাতিসংঘ মিশনে শান্তিরক্ষী প্রেরণ করেন। হুসেইন মুহম্মদ এরশাদ বিশ্বে শান্তি প্রতিষ্ঠা ও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সকল বাধা উপেক্ষা করে জাতিসংঘে সৈন্য প্রেরণ করেছিলেন।
অভিনন্দন বার্তায় তিনি বলেন, শান্তি রক্ষা মিশনে বাংলাদেশের সদস্যারা পেশাদারিত্বের পাশাপাশি অর্পিত দায়িত্ব পালনে একনিষ্ঠতা, শৃঙ্খলা, দক্ষতা ও মানবিক আচরণে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।
বাসস/সবি/এমএআর/১৯৪০/কেকে