বাসস ক্রীড়া-১১ : ফিল্ডারদের ভুলে অপেক্ষা বাড়লো সাকিবের

112

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-সাকিব
ফিল্ডারদের ভুলে অপেক্ষা বাড়লো সাকিবের
ঢাকা, ২৮ মে ২০২১ (বাসস) : অপেক্ষা বাড়লো সাকিবের। ফিল্ডার ভুলে আজই দু’টি রেকর্ডের মালিক হতে পারলেন না বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।
ওয়ানডে ক্রিকেটে বাাংলাদশের পক্ষে সর্বোচ্চ উইকেটশিকারী হতে মাত্র ১টি উইকেট প্রয়োজন ছিলো সাকিবের। বর্তমানে সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সমান ২৬৯টি উইকেট রয়েছে সাকিবের। তাই আর মাত্র ১টি উইকেট শিকার করলেই বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারী হতে পারতেন সাকিব। মাশরাফি ২১১টি ও সাকিব ২১৮টি ম্যাচ খেলেছেন।
এছাড়া আজ মিরপুরে ১টি উইকেট পেলে এক ভেন্যুতে সর্বোচ্চ উইকেট শিকারের মালিক হবার সুযোগ ছিলো সাকিবের সামনে। সেটি করতে পারলে, পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামকে টপকে যেতেন সাকিব। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৭৭ ম্যাচে ১২২ উইকেট নিয়েছেন আকরাম। আর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৮৪ ম্যাচে ১২২ উইকেট রয়েছে সাকিবের। তাই আকরামকে টপকে যেতে ১ উইকেট প্রয়োজন ছিলো সাকিবের।
কিন্তু আজ ফিল্ডারদের ব্যর্থতায় রেকর্ডের চূড়া বসা হলোনা সাুকিবের। সাকিবের বলে শ্রীলংকার অধিনায়ক কুশল পেরেরার দু’টি ক্যাচ ফেলেন মুস্তাফিজুর রহমান ও আফিফ হোসেন। শেষ পর্যন্ত তিনবার জীবন পেয়ে সেঞ্চুরিও করেছেন পেরেরা। আর ইনিংস শেষে উইকেট শুন্য সাকিব। ম্যাচে সাকিবের বোলিং ফিগার, ১০-০-৪৮-০।
বাসস/এএমটি/১৭৩৫/স্বব