বাসস ক্রীড়া-১০ : পিরলো বরখাস্ত

123

বাসস ক্রীড়া-১০
ফুটবল-ইতালি -জুভেন্টাস-পিরলো
পিরলো বরখাস্ত
রোম, ২৮ মে, ২০২১ (বাসস/এএফপি): মাত্র এক বছর দায়িত্ব পালন শেষেই কোচ আন্দ্রে পিরলোকে বরখাস্ত করেছে ইতালীয় সিরি এ লিগের জায়ান্ট ক্লাব জুভেন্টাস। শুক্রবার এই ঘোষণা পষড সদ্য ইতালীয় চ্যাম্পিয়নের সিংহাসনচ্যুত হওয়া ক্লাবটি।
‘বিদায় আন্দ্রে পিরলো’ শিরোনামে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্লাবটি জানায়, এক মৌসুমেই ইন্টার মিলানের কাছে সিরি এ লিগের শিরোপা খুঁইয়েছে ক্রিস্টিয়ানো রোনালদো ও তার সতীর্থরা। ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল থেকে।’
অবশ্য আগেই ধারনা করা হচ্ছিল যে পিরলোকে ক্লাব ছাড়তে হচ্ছে। তার পরিবর্তিত হিসেবে ফিরতে যাচ্ছেন ক্লাবটিকে ঘরোয়া লিগের ৫টি শিরোপা এনে দেয়া কোচ মভসিমিলিয়ানো আলেগ্রি। ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত টানা ৫টি সিরি এ লিগোর শিরোপা জুভেন্টাসকে এনে দিয়েছেন তিনি।
এই নিয়ে এই সপ্তাহে ইউরোপের বেশ কিছু শীর্ষ ক্লাবে কোচদের রদবদল ঘটেছে। গতকাল বৃহস্পতিবার রিয়াল মাদ্রিদ ছেড়ে দিয়েছেন কোচ জিনেদিন জিদান। স্প্যানিশ ওই জায়ান্টরাও ট্রফিশুন্য এক বিরল মৌসুম কাটিয়েছে। আগের দিন বুধবার ইন্টার মিলান ছেড়ে গেছেন কোচ এন্টনিও কন্টে। যিনি ক্লাবটিকে ১১ বছর পর এনে দিয়েছেন লিগ শিরোপা। মালিকপক্ষের সেরা খেলোয়াড়দের বিক্রি করার সিদ্ধান্তের প্রতিবাদে তিনি ক্লাবটি ছেড়ে দিয়েছেন বলে গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭২০/-স্বব