বাসস ক্রীড়া-৫ : ল্যাঙ্গারের কোচিং পদ্ধতি পছন্দ নয় ক্রিকেটার-স্টাফদের

93

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-অস্ট্রেলিয়া
ল্যাঙ্গারের কোচিং পদ্ধতি পছন্দ নয় ক্রিকেটার-স্টাফদের
সিডনি, ২৮ মে, ২০২১ (বাসস) : অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারের কোচিং পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছেন সেদেশের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা।
ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে অন্তত ৪০জন ল্যাঙ্গারের কোচিং পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছেন। তার কোচিং পদ্ধতিতে পরিবর্তন না এলে, কোচের পদ থেকে তাকে সড়ানোর দাবিও তুলেছেন তারা। ল্যাঙ্গারকে নিয়ে অস্ট্রেলিয়ার এক দৈনিকে এমন প্রতিবেদন প্রকাশিত হয়েছে।
বছরের শুরুতে ঘরের মাঠে ভারতের কাছে চার ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে হারে অস্ট্রেলিয়া। এরপর থেকেই ল্যাঙ্গারের কোচিং দর্শন এবং পরিকল্পনা নিয়ে প্রশ্ন তুলেন ক্রিকেটারদের একাংশ ও স্টাফরা।
কোচের পদে টিকে থাকতে হলে কোচিং টেকনিক বদলাতে হবে ল্যাঙ্গারকে, সেটি কোচকে স্পষ্ট জানিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।
সিএ’র এক কর্তা বেন অলিভার বলেন, ‘বিশ্বকাপ এবং ২০১৯ অ্যাশেজের আগে ঠিক এই কাজই করেছিলাম আমরা। দল ভাল খেলেছিল। মাঠে এবং মাঠের বাইরে আমাদের উন্নতির একটি প্রক্রিয়া ছিলো। কিন্তু ভারতের বিপক্ষে সিরিজ হারের পর ল্যাঙ্গারকে নিয়ে দলের ভেতর ক্ষোভ তৈরি হয়েছে। খেলোয়াড় ও স্টাফরা, ল্যাঙ্গারের কোচিং দর্শন নিয়ে মোটেও সন্তুস্ট নয়। আমরা ল্যাঙ্গারকে সর্তক করেছি।’
নাম প্রকাশে অনিচ্ছুক জাতীয় দলের এক খেলোয়াড় নিজের অভিমত তুলে ধরেন। তিনি বলেন, ‘ল্যাঙ্গার যেভাবে নিজের কোচিং দর্শন পরিচালনা করছেন, তা অনেকেরই পছন্দ হচ্ছে না। আমরা এটি নিয়ে নিজেরা অনেক আলোচনা করেছি। বোর্ডের কর্মকর্তাদের জানিয়েছি। তারাই পরবর্তী পদক্ষেপ নিবেন।’
দলের ম্যানেজার গ্যাভিন ডোভকে নিয়েও অসন্তুষ্ট ক্রিকেটাররা। বছরের বাকি সময়ে দলের খেলার উপর ভিত্তি করে ল্যাঙ্গারের সাথে নতুন করে চুক্তি করা হবে।
বাসস/এএমটি/১৬১৫/স্বব