বাসস দেশ-৬৪ : ঢাকা বিভাগে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত

139

বাসস দেশ-৬৪
ঢাকা বিভাগ-ত্রাণ
ঢাকা বিভাগে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত
ঢাকা, ২৭ মে, ২০২১ ( বাসস) : করোনা ভাইরাস মহামারির প্রেক্ষিতে মানবিক সহায়তা হিসেবে সরকারের পক্ষ হতে দেশব্যাপী ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।
আজ এক তথ্যবিবরনীতে বলা হয়েছে , বুধবার ঢাকা বিভাগের বিভিন্ন জেলায় এ কার্যক্রম পরিচালিত হয়েছে। ঢাকা জেলায় ২ কোটি ১১ লাখ ৬৫ হাজার ৯৬০টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে ৫ কোটি ৭০ লাখ ৮৫ হাজার ৬৫০ টাকা এবং শিশু খাদ্য হিসেবে ১ লাখ ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। রাজবাড়ী জেলায় ১ কোটি ২৪ লাখ ২৯ হাজার ৭টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে ৩ কোটি ৪৮ লাখ ৫৮হাজার ৮০০ টাকা এবং শিশু খাদ্য ১ লাখ টাকা আর্থিক সহায়তা হিসেবে প্রদান করা হয়েছে। নরসিংদী জেলায় ১ কোটি ৯৮ লাখ ৮৯ হাজার ৫৫০ টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে ৬ কোটি ১৯ লাখ ৪৬ হাজার ৫৫০ টাকা, শিশু খাদ্য হিসেবে ৪৯ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
গোপালগঞ্জ জেলায় ২ কোটি ৯২ লাখ ৫ হাজার ৭ টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে ৩ কোটি ৪৮ লাখ ৫৮ হাজার ৮০০ টাকা এবং শিশু খাদ্য হিসেবে ১ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়। টাংগাইল জেলায় ৩ কোটি ৫৪ লাখ ১১ হাজার ৪০০ টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে ১২ কোটি ২ হাজার ৮৫০ টাকা, ৫ লাখ ১০ হাজার টাকার শিশু খাদ্য, গোখাদ্য ৪ লাখ টাকা, ৩৩৩ কলের মাধ্যমে ২ লাখ ৮২ হাজার ৫ শত টাকা আর্থিক সহায়তা হিসেবে বিতরণ করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলায় ১ কোটি ১৫ লাখ টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে ৪ কোটি ৮৫ লাখ ৩৩ হাজার ৮৫০ টাকা, শিশু খাদ্য ৩ লাখ ৭৫ হাজার টাকা আর্থিক সহায়তা হিসেবে প্রদান করা হয়েছে।
সংশ্লিষ্ট জেলার জেলা তথ্য অফিসসমূহ ঢাকা বিভাগীয় তথ্য অফিসের মাধ্যমে এসব তথ্য জানিয়েছে বলে তথ্যবিবরনীতে বলা হয়।
বাসস/তবি/কেসি/২২২০/শআ