বাসস ক্রীড়া-১১ : চেলসির অনুশীলনে ফিরলেন কন্টে ও মেন্ডি

79

বাসস ক্রীড়া-১১
ফুটবল-ইংলিশ-চেলসি-কান্টে-মেন্ডি
চেলসির অনুশীলনে ফিরলেন কন্টে ও মেন্ডি
লন্ডন, ২৭ মে ২০২১ (বাসস/এএফপি) : চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচে নামার আগে চেলসিকে চুড়ান্ত অনুপ্রেরনা এনে দিলেন ক্লাবটির ফরাসি মিডফিল্ডার এনগোলো কন্টে ও সেনেগালি গোল রক্ষক এডুয়ার্ড মেন্ডি। ইনজুরি থেকে বুধবার দলীয় অনুশীলনে ফিরেছেন এই দুই ফুটবলার।
পোর্তোয় ম্যানচেস্টার সিটির বিপক্ষে শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালকে সামনে রেখে কোবহ্যাম সদর দপ্তরে সতীর্থদের সঙ্গে কন্টে ও মেন্ডির অনুশীলনের ছুবি পোস্ট করেছে ব্লুজরা।
গত রোববার অ্যাস্টন ভিলার বিপক্ষে অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের ম্যাচে ইনজুরির কবলে পড়া মেন্ডির পরিবর্তিত হিসেবে প্রথমার্ধেই মাঠে নামেন কেপা আরিজাবালাগা। পোস্টের সঙ্গে আঘাতে পাঁজরের ইনজুরিতে পড়েছিলেন মেন্ডি।
এর ৫ দিন আগে লিস্টার সিটির বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরির কবলে পড়েছিলেন কন্টে। যে কারণে ভিলার বিপক্ষে তিনি খেলতে পারেননি।
২০১২ সালের পর প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলতে যাচ্ছে চেলসি। অল ইলিংশ ফাইনালে তাদের প্রতিপক্ষ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। উত্তর লন্ডনের ক্লাবটি দ্বিতীয় বারের মতো ইউরোপীয় এই শিরোপা জয়ের লক্ষ্য স্থির করেছে। অপরদিকে প্রথমবারের মত আসরের ফাইনালে খেলতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি।
চলতি মৌসুমে এই পর্যন্ত তিনবার পরস্পরের মোকাবেলা করেছে ক্লাব দুটি। তন্মধ্যে দুইবার জিতেছে চেলসি।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩০/-স্বব