বাসস দেশ-৩১ : সিলেট বিভাগে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ৬০ জন

74

বাসস দেশ-৩১
সিলেট-করোনা-পরিস্থিতি
সিলেট বিভাগে একদিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ৬০ জন
সিলেট, ২৭ মে ২০২১ (বাসস) : সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে,একই সময়ে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৬০ জন।
বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ বিষয়ক দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত একদিনে করোনাক্রান্ত হয়ে মৃত ৩ জনের মধ্যে সকলেই সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগের ৪ জেলায় করোনায় মোট মৃতের সংখ্যা ৩৯৭ জনে দাড়িয়েছে। এরমধ্যে সিলেট জেলার ৩১৯, সুনামগঞ্জের ৩০, হবিগঞ্জের ১৮ ও মৌলভীবাজার জেলার ৩০ জন রয়েছেন।
গত একদিনে সিলেট বিভাগে করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হওয়া ৬০ জনের মধ্যে সিলেট জেলার ৫৫, সুনামগঞ্জের ৩, হবিগঞ্জের ১ ও মৌলভীবাজার জেলার ১ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ৩১৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৪ হাজার ৫৯২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৯৫ জন, হবিগঞ্জে ২ হাজার ৪৮৬ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৪৪৬ জন রয়েছেন।
এদিকে গত একদিনে করোনা থেকে নতুন করে সুস্থ হেেয়ন ৪৮ জন, সুস্থ হওয়া সকলেই সিলেট জেলার বাসিন্দা। এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ২১ হাজার ৩৩ জন। এর মধ্যে সিলেট জেলার ১৩ হাজার ৯৪৯, সুনামগঞ্জের ২ হাজার ৭২৪, হবিগঞ্জের ২ হাজার ৪৫ ও মৌলভীবাজার জেলার ২ হাজার ৩১৫ জন রয়েছেন।
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১১ জন। এ নিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ২০৬ জন করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, যার মধ্যে সিলেট জেলায় ১৯২, সুনামগঞ্জের ৫, হবিগঞ্জে ৩ ও মৌলভীবাজার জেলায় ৬ জন রয়েছেন।
অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে আরও ৫২ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৬৪ জন, এরমধ্যে সিলেট জেলায় ৩৩২ ও মৌলভীবাজার জেলায় ২২ জন রয়েছেন।
বাসস/সংবাদদাতা/১৮১৫/-এমএন