বৃষ্টিপাত কমবে; বাড়তে পারে তাপমাত্রা

1176

ঢাকা, ২৭ মে, ২০২১ (বাসস): আগামী তিনদিনে দেশে বৃষ্টিপাত কমবে তবে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
এদিকে আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।
সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনি¤œ তাপমাত্রা সন্দীপে ২৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।
অন্যদিকে পূর্বাভাসে বলা হয়েছে, দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
গত ২৪ ঘন্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে, মংলায় ৪৫ মিলিমিটার, খুলনায় ৩৮ মিলিমিটার, সাতক্ষীরায় ৩৬ মিলিমিটার, কক্সবাজারে ৩১ মিলিমিটার।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘ইয়াস’ গভীর নি¤œচাপে পরিণত হয়ে আরও উত্তর ও উত্তর-পশ্চিম দিকে এগিয়েছে। এটি ঘূর্ণিঝড় ‘ইয়াস’ গভীর নি¤œচাপে পরিণত হয়ে ক্রমশ দুর্বল হচ্ছে।
উত্তর উড়িষ্যা ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘ইয়াস’ আরও উত্তর ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে ও দুর্বল হয়ে আজ ভোর ৬ টায় গভীর নি¤œচাপ আকারে উত্তর উড়িষ্যা ও এর কাছাকাইছ ঝাড়খন্ড এলাকায় অবস্থান করছিল।
ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে এবং শুক্রবার সূর্যোদয় ভোর ৫টা ১২ মিনিটে।