বাসস দেশ-৩৯ : সিলেট বিভাগে গত একদিনে করোনায় সুস্থ ১৩৪, আক্রান্ত ৮৫

125

বাসস দেশ-৩৯
সিলেট-করোনা
সিলেট বিভাগে গত একদিনে করোনায় সুস্থ ১৩৪, আক্রান্ত ৮৫
সিলেট, ২৬ মে ২০২১ (বাসস): বিভাগে গত একদিনে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ১৩৪ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৮৫ জন। একই সময়ে বিভাগটিতে করোনা ভাইরাসে ১ জনের মৃত্যু হয়েছে।
বুধবার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ বিষয়ক দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে। স্বাস্থ্য বিভাগের তথ্য মতে গত একদিনে সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্থ হয়ে উঠা ১৩৪ জনের মধ্যে সিলেট জেলার ৫২, সুনামগঞ্জের ১১, হবিগঞ্জের ৫৩ ও মৌলভীবাজার জেলার ১৮ জন বাসিন্দা রয়েছেন। এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২০ হাজার ৯৮৫ জন। এর মধ্যে সিলেট জেলার ১৩ হাজার ৯০১ জন, সুনামগঞ্জের ২ হাজার ৭২৪, হবিগঞ্জের ২ হাজার ৪৫ ও মৌলভীবাজার জেলার ২ হাজার ৩১৫ জন রয়েছেন।
এদিকে সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৮৫ জন। এর মধ্যে সিলেট জেলার ৬৯, সুনামগঞ্জের ১ ও মৌলভীবাজার জেলার ৪ জন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ২৫৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৪ হাজার ৫৩৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৯২ জন, হবিগঞ্জে ২ হাজার ৪৮৫ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৪৪৫ জন রয়েছেন। একই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে ১ জনের মৃত্যু হয়েছে, মৃত ব্যাক্তি বিভাগের সুনামগঞ্জ জেলার বাসিন্দা। বহুদিন পরে এ জেলায় করোনা ভাইরাসে কারো মৃত্যু হলো। এ নিয়ে সিলেট বিভাগের ৪ জেলায় করোনায় মোট মৃত সংখ্যা ৩৯৪ জনে দাড়িয়েছে, এর মধ্যে সিলেট জেলার ৩১৬, সুনামগঞ্জের ৩০, হবিগঞ্জের ১৮ ও মৌলভীবাজার জেলার ৩০ জন রয়েছেন।
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৮ জন। এ নিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ২০৮ জন করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন- যার মধ্যে সিলেট জেলায় ১৯৪জন, সুনামগঞ্জের ৫, হবিগঞ্জে ৩ ও মৌলভীবাজার জেলায় ৬ জন রয়েছেন।
অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে আরও ৬১ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৩৮ জন, এর মধ্যে সিলেট জেলায় ৩১৯ ও মৌলভীবাজার জেলায় ১৯ জন রয়েছেন।
বাসস/সংবাদদাতা/১৯০৫/কেএটি