বাসস দেশ-৩৭ : হেফাজত নেতা কাসেমী আবারও তিন দিনের রিমান্ডে

106

বাসস দেশ-৩৭
কাসেমী-রিমান্ড
হেফাজত নেতা কাসেমী আবারও তিন দিনের রিমান্ডে
ঢাকা, ২৬ মে, ২০২১ (বাসস): রাজধানীতে হেফাজতের তান্ডবের ঘটনায় পল্টন থানায় করা মামলায় হেফাজত ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক মুফতি মনির হোসেন কাসেমীর আবারও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
বুধবার ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার শুনানি শেষে তার এ রিমান্ড মঞ্জুর করেন।
চার দিনের রিমান্ড শেষে আজ তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ মামলায় তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারি কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এরপর পল্টন থানায় দায়ের করা আরেক মামলায় তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে শনিবার (২২ মে) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় ২০১৩ সালের পল্টন থানার মামলায় সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।
শুক্রবার (২১ মে) রাত পোনে ৯টার দিকে রাজধানীর বারিধারা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।
২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সেদিন তারা রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় পল্টন থানায় মামলা করা হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৪০/-কেএটি