বাসস দেশ-৫৮ : ভোলায় সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা

91

বাসস দেশ-৫৮
ভোলা-নৌ যান-বন্ধ
ভোলায় সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা
ভোলা, ২৫ মে, ২০২১ (বাসস) : ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বৈরি আবহাওয়ার কারণে জেলায় সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে ভোলা বিআইডব্লিউটিএ কতৃপক্ষ। ভোলা-ঢাকা, ভোলা-বরিশাল, ইলিশা-মজুচৌধুরীর হাটসহ অভ্যন্তরীণ নৌ রুটের সকল নৌযানকে পরবর্তী রিদের্শনা না দেওয়া পর্যন্ত চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এদিকে একই কারণে বন্ধ করে দেয়া হয়েছে ভোলা-লক্ষিপুর রুটের ফেরি চলাচল।
ভোলা বিআইডব্লিউটিএ’র সহকারী পরিচালক মো: কামরুজ্জামান বাসস’কে জানান, আজ ভোলার বিভিন্ন উপজেলা থেকে ঢাকায় যাওয়ার জন্য ২৩ লঞ্চ প্রস্তুত ছিলো। কিন্তু দূর্যোগপূর্ণ আবাহাওয়ার কারণে নদী উত্তাল রয়েছে। তাই এসব লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ভোলা-বরিশাল, ইলিশা মজু চৌধুরীর হাট, ভেলুমিয়া থেকে পটুয়াখালীর ধুলিয়া, তজুমদ্দিন থেকে মনপুরা রুটের সহ সকল লঞ্চ বন্ধ থাকবে পরবর্ত নির্দেশনা না আসা পর্যন্ত।
ভোলা-লক্ষ্মীপুর ফেরি সার্ভিসের মেরিন অফিসার হারুন অর রশিদ বলেন, ইতোমধ্যে আমরা এই রুটের ৩টি ফেরি বন্ধ করে দিয়েছি। ফেরিগুলো লক্ষিপুর সাইডের নিরাপদ অবস্থানে রয়েছে। ভোলা থেকে কনকচাপা লক্ষ্মীপুরের উদ্দেশ্যে সন্ধ্যা ৬ টায় ছেড়ে গেছে। সেটিও একইস্থানে রাখা হবে। আবহাওয়া উন্নত না হওয়া পর্যন্ত ফেরি চলাচলা স্বাভাবিক হবেনা বলে জানান তিনি।
সকাল থেকেই ভোলায় ঝড়ো বাতাশ ও থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে। নদীতে স্বাভাবিকের চাইতে অতিরিক্ত জোয়ারে পানি বৃদ্ধি পেয়েছে কয়েকগুণ। চরফ্যাসন, মনপুরাসহ বেশ কিছু এলাকার নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। এতে জোয়ার আসলেই পানিবন্ধী হয়ে পড়ছে কয়েক হাজার পরিবার। ঝুঁিকপূর্ণ এলাকার জনসাধারণকে নিরাপদে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতে কাজ করছে স্থানীয় প্রশাসন।
বাসস/এনডি/এইচএএম২০০৮/কেজিএ