মোংলা বন্দর কর্তৃপক্ষ বিলের রিপোর্ট সংসদে উপস্থাপনের সিদ্ধান্ত

154

ঢাকা, ২৫ মে, ২০২১ (বাসস) : নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল ২০২১ এর রিপোর্ট সংসদে উপস্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম’র সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় বিলটি সংশোধিত আকারে পাসের সুপারিশ করার সিদ্ধান্ত নেয়া হয়।
কমিটির সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শাজাহান খান, মো. মজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা সভায় অংশগ্রহণ করেন।
সভায় সংসদে উত্থাপিত এবং পরীক্ষা নিরীক্ষা করে রিপোর্ট প্রদানের জন্য কমিটিতে প্রেরিত ‘মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল, ২০২১’ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। বিলের বিভিন্ন দফায় সংযোজন, সংশোধন ও পরিমার্জনপূর্বক বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে সংসদে রিপোর্ট প্রদানে পরবর্তী বৈঠকে সুপারিশ করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবসহ নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।