ইংলিশ লিগের বর্ষসেরা কোচ মনোনীত হয়েছেন গার্দিওলা

246

লন্ডন, ২৫ মে, ২০২১ (বাসস) : ইংল্যান্ডের লিগ ম্যানেজার্স এসোসিয়েশনের বিচারে বর্ষসেরা কোচ হিসেবে মনোনীত হয়েছেন ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওলা।
এবারের মৌসুমে গার্দিওলার অধীনে সিটি প্রিমিয়ার লিগ ও লিগ কাপের শিরোপা ঘরে তুলেছে। আগামী শনিবার পোর্তোতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আরেক ইংলিশ প্রতিদ্বন্দ্বী চেলসির মোকাবেলা করবে সিটিজেনরা। এই প্রথমবারের মত ইউরোপীয়ান সর্বোচ্চ ক্লাব আসরের ফাইনালে খেলার যোগ্যতা অর্জণ করেছে সিটি।
বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক এই ম্যানেজার এসোসিয়শন সদস্যদের সর্বোচ্চ ভোটে বর্ষসেরা মনোনীত হয়েছেন। এই তালিকায় তিনি পিছনে ফেলেছেন লিডসের মার্সেলো বিয়েসলা, নরউইচের ড্যানিয়েল ফারকে, ওয়েস্ট হ্যামের ডেভিড ময়েস, লিস্টার সিটির ব্রেন্ডন রজার্স ও চেলসির নারী দলের ম্যানেজার এমা হায়াসকে।
এ সম্পর্কে গার্দিওলা বলেছেন, ‘দ্বিতীয়বারের মত এলএমএ বর্ষসেরা ম্যানেজারের স্বীকৃতি পেয়ে আমি দারুন খুশী। এই পুরস্কারটি আমার কাছে সব সময়ই বিশেষ কিছু। কারন সতীর্থ ম্যানেজারদের ভোটে এটা নির্ধারিত হয়। এই ধরনের পুরস্কার দেয়া তখনই সম্ভব যেখানে শীর্ষ পেশাদার কোচরা একসাথে কাজ করে থাকে। এই পুরস্কার প্রাপ্তিতে আমার খেলোয়াড়রাও আমাকে সহযোগিতা করেছে। তাদের জন্যই আজকের এই স্বীকৃতি। তাদের একাত্মতা ও পেশাদারীত্ব কখনই ভোলার নয়। এমনকি এমন একটি বিরুপ পরিস্থিতির মধ্যেও আমরা নিজেদের এগিয়ে নিয়ে গেছি। একইসাথে আমার স্টাফরাও প্রশংসার দাবীদার। একসাথে এত প্রতিভাবান মানুষদের সাথে কাজ করতে পেরে আমি সত্যিই নিজেকে সৌভাগ্যবান মনে করি। প্রতিদিনই সবাই মিলে প্রমান করেছে কেন ম্যানচেস্টার সিটিই সেরা। এই পুরস্কারটি আমি সিটির সকলের জন্য উৎস্বর্গ করতে চাই।’
করোনাভাইরাস মহামারীর মধ্যে ৫০ বছর বয়সী গার্দিওলা তার মা’কে হারিয়েছেন। কিন্তু তারপরেও সিটির হয়ে তার এগিয়ে যাওয়া থেমে থাকেনি।
গার্দিওলা সম্পর্কে ম্যানচেস্টার ইউনাইটেডের বেশ কয়েকটি শিরোপা জয়ী সাবেক ম্যানেজার ও বর্তমানে এলএমএ কমিটি সদস্য এ্যালেক্স ফার্গুসন বলেছেন, ‘সত্যিকার অর্থেই সে একজন ঈশ্বর প্রদত্ত প্রতিভাবান কোচ। প্রতিদিনই সে নিজেকে নতুনভাবে প্রমান করেছে। আমি নিশ্চিত তাকে নিয়ে তার পরিবারও বেশ গর্ববোধ করে।’
ফুটবলার্স রাইটার্স এসোসিয়েশনের ভোটে সিটি ডিফেন্ডার রুবেন ডায়াস বর্ষসেরা ফুটবলার মনোনীত হবার একদিন পরেই গার্দিওলার এই পুরস্কার ঘোষনা করা হয়।