রাজধানীর বেইলী রোডে বিএসটিআই’র অভিযান : দুই প্রতিষ্ঠানকে জরিমানা

252

ঢাকা, ২৫ মে, ২০২১ (বাসস) : পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ছাড়পত্র গ্রহণ ছাড়া বিভিন্ন ব্র্যান্ডের কসমেটিকস জাতীয় পণ্য বিক্রি করায় দু’টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃতে রাজধানীর রমনা থানাধীন বেইলি রোডে সোমবার বিকেলে ‘স্টার ওয়ার্ল্ড এবং ইংলট বাংলাদেশ লিমিটেড’ নামে পৃথক দু’টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।
বিএসটিআই’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
এতে বলা হয়, স্টার ওয়ার্ল্ড বিএসটিআই’র ছাড়পত্র গ্রহণ ব্যাতিরেকে শ্যাম্পু (ব্র্যান্ড : ডাব ও টেরেসমি),স্কিন পাউডার (ব্র্যান্ড : ইয়ার্ডলি), বেবী লোশন (ব্র্যান্ড : কডোমো) প্রভৃতি কসমেটিকস জাতীয় পণ্যের বিক্রয়-বিতরণ, বাজারজাত করায় বিএসটিআই আইনে ৩০ হাজার (ত্রিশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়।
এছাড়া বিএসটিআই’র ছাড়পত্র ছাড়া লিপস্টিক, ফেস পাউডার পণ্যের বিক্রয়-বিতরণ, বাজারজাত করায় বিএসটিআই আইনে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এ অভিযানে প্রসিকিউটিং কর্মকর্তা হিসেবে বিএসটিআই’র ফিল্ড অফিসার মাজাহারুল ইসলাম, মো. খালেদ হোসেন ও এ এন এম ফরহাদ হোসেন উপস্থিত ছিলেন।